Vijender Singh

চিনা প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ডব্লিউবিও এশিয়া প্যাসিফিক জিতলেন বিজেন্দ্র সিং

শিরোপার লড়াই। ফলে টানটান উত্তেজনা তো ছিলই। ভারতের বিজেন্দ্র সিংয়ের সামনে সুবিধা বলতে মুম্বইয়ে ম্যাচ হওয়া। যেখানে দেশের মানুষের সমর্থন মিলবে চুটিয়ে। খেলা শুরুর আগে বিজেন্দ্র সিং বলেছিলেন চিনের জিনিস বেশিক্ষণ টেকে না। চিনা প্রতিদ্বন্দ্বীকে চাপে রাখার এই ভোকাল কৌশল কিন্তু রিংয়ে এদিন তেমন প্রভাব ফেলতে পারেনি। বরং বাউট জেতা নেহাতই কঠিন করে দিয়েছেন প্রতিদ্বন্দ্বী জুলপিকার মাইমাইতিয়ালি।

৩২ বছরের বিজেন্দ্র সিং এদিন ফেভারিট হলেও জুলপিকার দেখিয়ে দিলেন তিনিও কম যাননা। বিজেন্দ্রর চেয়ে ৯ বছরের ছোট চিনা প্রতিদ্বন্দ্বী এদিন বিজেন্দ্রকে ১০ রাউন্ড পর্যন্ত টেনে নিয়ে যান। কঠিন লড়াইয়ের মুখে পড়তে হয় বিজেন্দ্রকে। অবশেষে জয় আসে। আর জিতে নেন ডব্লিউবিও এশিয়া প্যাসিফিক সুপার মিডলওয়েট খেতাব। সেইসঙ্গে চিনা প্রতিদ্বন্দ্বীর থেকে ছিনিয়ে নেন ডব্লিউবিও ওরিয়েন্টাল সুপার মিডলওয়েট শিরোপাও।

এদিন খেলা শেষে বিজেন্দ্র খোলা গলায় স্বীকার করে নেন জুলপিকার যে এতটা লড়াই দেবেন তা তিনি ভাবতেও পারেননি। তবে এদিন চিনা তরুণ রিংয়ে স্পোর্টসম্যান স্পিরিট দেখাতে পারেনি। বরং বিজেন্দ্র সিংকে বিলো দ্যা বেল্ট হিট করার প্রায় ৫টি প্রয়াস করেন তিনি। যারজন্য রেফারির কাছে ওয়ার্নিংও শুনতে হয় তাঁকে।

About News Desk

Check Also

Brindaban Matri Mandir

বৃন্দাবন মাতৃ মন্দির

এ শহরে অনেক বারোয়ারি পুজোই ১০০ ছুঁই ছুঁই। শতবর্ষ পার করা পুজোর সংখ্যা নেহাতই নগণ্য। সেই হাতে গোনা কয়েকটি শতবর্ষ পার করা পুজোর একটি বৃন্দাবন মাতৃ মন্দির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *