National

বৈষ্ণোদেবী মন্দির চত্বরে ভয়াবহ আগুন

মাতা বৈষ্ণোদেবী মন্দির চত্বরে এক ভয়াবহ আগুন ছড়াল মঙ্গলবার। আগুনের জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে পাহাড়ের ওপর অবস্থিত এই মন্দির চত্বরে।

মাতা বৈষ্ণোদেবী মন্দিরে সারা বছর ভক্তের ঢল লেগে থাকে। যদিও করোনাকালে ছবিটা অন্য। জম্মু কাশ্মীরের রিয়াসি জেলার খাতরা এলাকায় অবস্থিত বৈষ্ণোদেবী মন্দির।

পাহাড়ের অনেক ওপরে অবস্থিত এই মন্দিরে পায়ে হেঁটে পাহাড়ি পথ বেয়ে বহু পরিশ্রম করে পৌঁছতে হয়। সেই মন্দির চত্বরে মঙ্গলবার আগুন ছড়িয়ে পড়ে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

মন্দির চত্বরেই রয়েছে কলিকা ভবনে। এই ভবনটি মন্দির এলাকার মধ্যেই রয়েছে। এখানেই রয়েছে ক্যাশ কাউন্টিংয়ের ব্যবস্থা। এই ভবন থেকে সামান্য দূরেই রয়েছে আসল মন্দিরটি। আগুন ছড়াতে শুরু করলে হয়তো মন্দিরে তার আঁচ লাগতেও পারত।

আগুন লাগার খবর পেয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়। আগুন আয়ত্তে আসে বেশ কিছুক্ষণের চেষ্টায়। সবুজ ঘেরা পাহাড়ের ওপর অবস্থিত এই মন্দির চত্বরের কলিকা ভবনে আগুন লাগার পর সেখান থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী আকাশে ছেয়ে ফেলে।

বহু দূর থেকে সেই কালো ধোঁয়ার কুণ্ডলী দেখতে পাওয়া যায়। আগুন লাগার সঠিক কারণ এখনও অজানা। তবে প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকে আগুন ছড়ায়।

ভবনটির সিংহভাগই আগুনে সম্পূর্ণ পুড়ে গিয়েছে। তবে বাড়িটির ক্ষতি হলেও কোনও মানুষের কোনও ক্ষতি হয়নি। কোনও হতাহতের খবর নেই।

তবে বাড়িটিতে থাকা প্রচুর জিনিসপত্র পুড়ে গেছে। আগুন লাগার পরই ভবনে থাকা মানুষজন বেরিয়ে আসেন। অনেকেই খবর নেন মূল মন্দিরের কোনও ক্ষতি হয়েছে কিনা। যদিও মূল মন্দিরের কোনও ক্ষতি হয়নি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button