National

রাফাল চুক্তিতে প্রশ্ন তোলার মত কিছু নেই, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

রাফাল চুক্তিতে তদন্ত চেয়ে আবেদন মামলা কার্যত নস্যাৎ করে দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বাধীন বেঞ্চ এদিন পরিস্কার করে দিয়েছে যে রাফাল চুক্তিতে তারা প্রশ্ন তোলার মত কিছু দেখছে না। বেঞ্চ রাফালের দাম নিয়ে কোনও প্রশ্ন তুলতে পারেনা। এমনকি প্রতিরক্ষা সংক্রান্ত কোনও চুক্তিতে হস্তক্ষেপও তাদের এক্তিয়ারের মধ্যে পড়ে না।

সুপ্রিম কোর্টের এদিনের সিদ্ধান্তে কার্যতই কেন্দ্রের জন্য সুখবর। অন্যদিকে বিরোধীদের জন্য স্বস্তির নয়। এদিন সুপ্রিম কোর্ট এই সিদ্ধান্ত জানানোর পরই বিজেপি সভাপতি অমিত শাহ মুখ খোলেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী যেহেতু রাফাল চুক্তি নিয়ে দীর্ঘদিন ধরে কেন্দ্রকে নিশানা করেছেন। তাই তাঁকে এদিনের পর ক্ষমা চাইতে বলেন। একইভাবে বিরোধীদের জেপিসি-র দাবিও সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর খারিজ করে দিয়েছে কেন্দ্র।

রাফাল চুক্তির তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন আইনজীবী প্রশান্ত ভূষণ, অরুণ শৌরি, প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিনহা, আইনজীবী এমএল শর্মা, আইনজীবী ভীনিত ধান্ডা এবং আপ সাংসদ সঞ্জয় সিং। সুপ্রিম কোর্ট এদিন রায় দেওয়ার পর ক্ষোভ উগরে দেন প্রশান্ত ভূষণ। এই রায় সঠিক হয়নি বলে দাবি করেন তিনি।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button