Sports

গোলে কিংবদন্তী পেলে-কে টপকে রেকর্ড গড়লেন সুনীল ছেত্রী

আন্তর্জাতিক ম্যাচে গোলের নিরিখে বিশ্ব ফুটবলের কিংবদন্তী পেলেকেও টপকে গেলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। মালদ্বীপের বিরুদ্ধে ২ গোলে এল এই অনন্য রেকর্ড।

ফুটবল বিশ্বে ভারতকে নিয়ে কেউ ভাবে না। বিশ্ব ফুটবলে ভারত ধর্তব্যের মধ্যেও পড়েনা। কিন্তু ভারতে ফুটবল উন্মাদনা কিছু কম নয়।

বাংলা তো বটেই সেই সঙ্গে দেশের বিভিন্ন প্রান্তেই ফুটবল খেলতে ও খেলা দেখতে পছন্দ করেন মানুষজন। আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশও নেয় ভারত।

ভারতীয় ফুটবল দলের দীর্ঘ সময়ের অধিনায়ক সুনীল ছেত্রী। এবার তিনি টপকে গেলেন কিংবদন্তী ফুটবলার পেলেকেও। শুনলে চমকে ওঠার মত হলেও এটাই সত্যি।

মালদ্বীপের বিরুদ্ধে ভারত জেতে ৩-১ ব্যবধানে। যে খেলায় সুনীল করেন ২ গোল। যার হাত ধরে তাঁর আন্তর্জাতিক ফুটবলে মোট গোল সংখ্যা হল ৭৯টি।

খতিয়ান বলছে পেলে-র আন্তর্জাতিক গোল সংখ্যা ৭৭টি। হুসেন সঈদের ৭৮টি। সেখানে সুনীল ছেত্রীর হল ৭৯টি গোল। পেলের পর এবার মেসিকে টপকানো সুনীলের কাছে এখন সময়ের অপেক্ষা। কারণ আন্তর্জাতিক ফুটবলে এখনও মেসির সংগ্রহ ৮০টি গোল।

এখনও ৬ জন সুনীলের সামনে রয়েছেন। মেসি ছাড়া ৮৪টি গোল রয়েছে পুসকাসের, মোখতার দাহাতির রয়েছে ৮৯টি গোল, আলি দাইয়ের ১০৯টি গোল এবং কিংবদন্তি রোনাল্ডোর রয়েছে ১১৫টি গোল।

পেলেকে টপকানোর এই অনন্য রেকর্ড স্পর্শ করে কেমন লাগছে সেই প্রতিক্রিয়া দিতে গিয়ে সুনীল অবশ্য একেবারেই উচ্ছ্বসিত নন। তাঁর মতে, পেলের সঙ্গে তাঁর কোনও তুলনাই হতে পারেনা।

সুনীলের মতে, তিনি তাঁর দেশের জন্য গোল করেছেন এতে তিনি খুশি। তাঁর গোল সংখ্যা বেড়েছে তাতেও খুশি। তবে পেলের সঙ্গে এভাবে তাঁর কোনও তুলনা হতেই পারেনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button