Lifestyle

কোটিপতি হতে পারেন বিশ্বের সবচেয়ে দামি পোকা বিক্রি করে

পোষ্য কিনতে অনেকে মোটা টাকা ব্যয় করেন। অনেকে আবার দামি গাড়ি কিনতেও খরচ করেন। কিন্তু একটা পোকা কিনতে কেউ এত টাকা খরচ করতে পারেন, কল্পনা করাও কঠিন।

বিশ্বের সবচেয়ে দামি পোকা। শোনার পর মনে হতেই পারে যে এই পোকা হয়তো চিকিৎসার কাজে ব্যবহার হয়। তাই এর দাম অনেক। বাস্তব কিন্তু অন্য।

বিশ্বে এমনও মানুষ রয়েছেন যাঁরা এই পোকা কেনেন পোষার জন্য। আর তার জন্য যে টাকা ব্যয় করেন তাতে একটি বহুমূল্য গাড়ি অনায়াসে হয়ে যেতে পারে।

মনে হতেই পারে পোকার পিছনে কে আর খরচ করে? এখন দেখা যাচ্ছে এই পোকাটি কিনতে টাকা খরচ করতে বিশ্বের অনেক ধনীই রাজি।

পোকাটির নাম স্ট্যাগ বিটল। ছোট্ট পোকা। ২ ইঞ্চির মত চেহারা। মুখের সামনে ২টি দাড়া মত থাকে। সে ২টি অনেকটা হরিণের শিংয়ের মত লাগে।

রং প্রধানত কালো এবং বাদামি। তবে অন্য রংয়েরও হয়। এরা কোনও খাবার খায় না। পান করে তরল। গাছের রস বা পাকা ফলের রস এদের খাদ্য। এই খেয়েই তারা বেঁচে থাকে।

জাপানের এক ব্যক্তি এই পোকাটি প্রথম বিক্রি করেছিলেন ৮৯ হাজার ডলারে। ভারতীয় মুদ্রায় ৬৫ লক্ষ টাকার মত। এখন এর দাম আরও বেড়ে কোটি টাকা পেরিয়ে গেছে।

অনেকেই এখন একটি স্ট্যাগ বিটল কিনতে কোটি টাকা ব্যয় করতে রাজি থাকেন। আর সেটা অন্য কোনও কারণে নয়, নিছক পোষার জন্য।

পূর্ণ বয়স্ক একটি স্ট্যাগ বিটল কয়েক সপ্তাহ মাত্র বাঁচে। সেই কটা সপ্তাহ তার সঙ্গে কিছুটা সময় কাটান অনেকে। খেলা করেন পোকাটিকে নিয়ে। আর তার জন্য কোটি টাকার ওপর ব্যয় করতে রাজি থাকেন তাঁরা। তবে এই পোকাটি থেকে কিছু ওষুধও তৈরি হয়।

Show More

Leave a Reply

Your email address will not be published.