Sports

এমন বলও করা সম্ভব? হতবাক ক্রিকেট বিশ্ব

এটাই কী ক্রিকেট ইতিহাসের সবচেয়ে খারাপ বোলিং? প্রশ্ন উঠলেও উত্তর নিয়ে কার্যত একমত ক্রিকেট বোদ্ধারা। তাঁদের মতে এটাই ক্রিকেট ইতিহাসের সবচেয়ে খারাপ বোলিং। সবচেয়ে খারাপ নো বল। যে বল ধরতে দ্বিতীয় স্লিপে দাঁড়ানো ফিল্ডারকেও কিছুটা বেগ পেতে হল। কিন্তু এমন কী বোলিং হল যে এভাবে একজন বোলারের বলকে ব্যাখ্যা করা হচ্ছে? এ প্রশ্ন উঠতেই পারে।

গত বুধবার বাংলাদেশ বনাম উইন্ডিজ একদিনের ম্যাচের প্রথম ওভারে বল করতে আসেন উইন্ডিজের সেলডন কটরেল। ফাস্ট বোলার সেলডন তাঁর চতুর্থ বলটা করার পর দেখা যায় বলটি পিচ ছাড়িয়ে ব্যাটসম্যানের শতহাত দূর দিয়ে আকাশ পথে উড়ে যাচ্ছে। অভিমুখ দ্বিতীয় স্লিপের দাঁড়ানো ফিল্ডারের দিকে। তারপর সেই উড়ন্ত বলকে কোনওক্রমে পাকড়াও করেন স্লিপের দাঁড়ানো ফিল্ডার। ফস্কালে চারও হতে পারত। বল ধরার পরই অত্যন্ত বিরক্তভাবে বোলারের দিকে তাকান তিনি। হাত তুলে ক্ষমা চেয়ে নেন সেলডনও।

এদিকে বল হওয়ার পর থেকেই এই ঐতিহাসিক নো বলকে ঘিরে আলোচনা শুরু হয়েছে। বিভিন্ন পত্রপত্রিকায় সমালোচনা, হাসি মস্করার ঝড় উঠেছে। কীভাবে একজন জাতীয় দলের ফাস্ট বোলার এমন চরম দিশাহীন বল করলেন তা নিয়ে শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। আর এই বলকে তকমা দেওয়া হয়েছে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে খারাপ বোলিং হিসাবে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button