National

হাঁটতে পারছিলনা মেয়েটি, রাহুল গান্ধী পরিয়ে দিলেন জুতো

রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের তরফে শুরু হয়েছে ভারত জোড়ো যাত্রা। সেই পদযাত্রায় নেতৃত্ব দিচ্ছিলেন রাহুল গান্ধী। সেখানেই এক অনন্য দৃশ্যের সাক্ষী হলেন সকলে।

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা ক্রমশ গতি পাচ্ছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এই পদযাত্রায় শামিল হয়ে কংগ্রেস নেতা কর্মীদের উৎসাহ দিচ্ছেন। তেমনই একের পর এক পদযাত্রা চলছে কেরালায়।

সেখানেই রবিবার এক পদযাত্রায় সকালে হাঁটা শুরু করেন রাহুল গান্ধী। সঙ্গে ছিলেন স্থানীয় কংগ্রেস নেতা থেকে কর্মীরা। রাস্তার ২ ধারে ভিড় করে দাঁড়িয়েছিলেন মানুষজন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

রাহুল গান্ধী সকলের দিকে হাত নাড়তে নাড়তে মিছিলের নেতৃত্ব দিয়ে এগোচ্ছিলেন। এই মিছিলেই অভিভাবকের হাত ধরে হাঁটছিল এক বালিকা। কিন্তু দ্রুত এগিয়ে চলা সেই পদযাত্রায় সে তাল মেলাতে পারছিলনা। পায়ে কিছু সমস্যা হচ্ছিল তার।

ছোট মেয়েটার যে হাঁটতে অসুবিধা হচ্ছে তা কিন্তু রাহুল গান্ধীর নজর এড়ায়নি। আচমকাই তিনি হাঁটা থামিয়ে দেন। তারপর ঝুঁকে মেয়েটির পায়ের দিকটা নজর করেন। দেখেন পায়ের জুতো আলগা হয়ে গেছে।

রাহুল গান্ধী নিজেই মেয়েটিকে জুতোটা ভাল করে পরিয়ে দেন। রাহুল গান্ধী ওই ছোট্ট মেয়েটির জুতো ভাল করে পরিয়ে দেওয়াকালীন ফটোগ্রাফাররা ছবি নিতে থাকেন। আশপাশে দাঁড়িয়ে থাকা মানুষজনও মোবাইলে সেই ছবি ক্যামেরাবন্দি করেন। তাঁর এই আচরণকে সকলে স্বাগত জানিয়েছেন।

মেয়েটির জুতো ঠিক করে দিয়ে ফের শুরু হয় পদযাত্রা। এবার কিন্তু সকলের সঙ্গে অনায়াসেই পা মিলিয়ে চলে ছোট্ট মেয়েটিও। কেরালার হরিপাড়ে এই পদযাত্রা শুরু হয় রবিবার ভোর সাড়ে ৬টায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *