Entertainment

ঘুষি মেরে গিনেস বুকে নাম তুললেন ব্রুস লির ভক্ত

ঘুষির পর ঘুষি। চোখের নিমেষে চালাচ্ছেন এক ২৪ বছরের যুবক। নিছক ঘুষি মেরে তিনি নাম তুলে ফেললেন গিনেস বুকে। তাঁর ঘুষিতে অবাক বিশ্ব।

ব্রুস লির ভক্ত তিনি। ব্রুস লি বলতে অজ্ঞান। নিজেও তুখোড় মার্শাল আর্ট জানেন, শেখানও। বয়স বেশি নয়। ২৪ বছরের তরুণের চেহারাটাও ব্রুস লির মতই ছিপছিপে পেশিবহুল।

কেরালার কোঝিকোড়ের বাসিন্দা রাফান উমর তাক লাগিয়ে দিলেন গোটা বিশ্বকে। তাও বেশি কিছু করে নয়। ঘুষি চালিয়ে বিশ্বকে চমকে দিয়েছেন তিনি।

মনে হতেই পারে যে ঘুষি মেরে এমন কি হতে পারে যে বিশ্ববাসী চমকে যাবেন? হতে পারে। আর সেটাই করে দেখিয়েছেন রাফান।

তাঁর মার্শাল আর্টের দক্ষতাকে কাজে লাগিয়ে মাত্র ৬০ সেকেন্ডে রাফান ঘুষি মেরেছেন ৪২৬টি। না, কাউকে ঘুষি মারেননি তিনি। পাঞ্চ প্যাডে ঘুষি চালান। আর তাতেই তিনি নয়া রেকর্ড গড়ে জায়গা করে নিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ।

এর আগে এই রেকর্ড ছিল স্লোভাকিয়ান কিকবক্সার প্রাভেল ট্রুসাভের। তিনি ১ মিনিটে ঘুষি চালান ৩৩৪টি। সেটাই ছিল এতদিনের রেকর্ড।

রাফান উমর ৮ বছর কুং ফু অনুশীলন করেছেন। ৪ বছর বক্সিং অনুশীলন করেছেন। তিনি জানিয়েছেন, তাঁর বন্ধুরাই প্রথম তাঁর এই ঘুষি চালানোর ছবি ভিডিও করেন। তাঁর রেকর্ড গড়ার পিছনে রয়েছে তাঁর শক্তিশালী এবং সঠিক ঘুষি চালনা।

রাফান আরও জানান, তিনি প্রথমে ১৫ সেকেন্ডে ১০০টি ঘুষি চালানোর ভিডিও করে দেখেন। যা দেখে তাঁর মনে হয় যে তিনি চেষ্টা করলে ১ মিনিটে সবচেয়ে বেশি ঘুষি চালানোর রেকর্ড ভেঙে দিতে পারেন। গড়তে পারেন নয়া রেকর্ড। তাঁর সেই ভাবনা এবার সত্যি হল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button