World

নেপালে বন্ধ ডিডি নিউজ বাদে ভারতের সব খবরের চ্যানেল

ভারতের সব বেসরকারি চ্যানেল বন্ধ হয়ে গেল প্রতিবেশি দেশ নেপালে। কেবল চলছে দূরদর্শন নিউজ।

নয়াদিল্লি : ভারতের সব চ্যানেল বন্ধ। কেবল দেখা যাবে ডিডি নিউজ। গত বৃহস্পতিবার থেকে নেপালের কেবল অপারেটররা ভারতের সব নিউজ চ্যানেলের প্রদর্শন নেপালে বন্ধ করে দিয়েছেন। শোনা যাচ্ছে নেপাল সরকারই এমনটা চাইছিল। তবে নেপালে সরকারিভাবে এই ব্যান নিয়ে কোনও নির্দেশ দেওয়া হয়নি। বিষয়টি এমন যেন কেবল অপারেটররাই এটা বন্ধ করে দিয়েছেন।

নেপালের কেবল নেটওয়ার্কগুলির দাবি, ভারতের অন্য সব খবরের চ্যানেল নেপালের বিরুদ্ধে প্রচার চালাচ্ছে। তাই সেসব চ্যানেল তাদের দেশে দেখানো যাবেনা। তা বন্ধ করা হয়েছে। প্রসঙ্গত ভারতের সঙ্গে চিনের যখন সীমান্তে উত্তেজনার পারদ চড়ছে তখন নেপাল কিন্তু তাদের নতুন প্রকাশিত ম্যাপে ভারতের ভূখণ্ড তাদের বলে দেখিয়ে নতুন সংঘাতের সৃষ্টি করে। যা নিয়ে প্রবল শোরগোল পড়ে যায়। তারপর থেকেই ভারতের সঙ্গে নেপালের সম্পর্কে চিড় ধরেছে।

ভারতের ভূখণ্ডকেও নিজেদের ভূখণ্ড হিসাবে দেখানোর পর থেকেই নেপালের বিরুদ্ধে সরব ছিল ভারতের খবরের চ্যানেলগুলি। তারপরই বৃহস্পতিবার থেকে নেপালে বন্ধ হয়ে গেল ভারতের সব বেসরকারি খবরের চ্যানেল। কেবল দেখা যাচ্ছে ডিডি নিউজ। এদিকে নেপালের তথ্য মন্ত্রী জানিয়েছেন প্রয়োজনে ভারতের যে চ্যানেলগুলি নেপালের বিরুদ্ধে প্রচার চালিয়েছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.