National

উপহার পেয়েছেন প্রধানমন্ত্রী, সেই উপহারে ভরে গিয়েছে এক চার্টার্ড অ্যাকাউন্টান্টের ঘর

প্রধানমন্ত্রী সারা বছর নানা জায়গায় যান। সেখানে তাঁর হাতে মূল্যবান উপহার তুলে দেওয়া হয়। সেসব উপহার পান প্রধানমন্ত্রী আর ঘর ভরে এক চার্টার্ড অ্যাকাউন্টান্টের।

ঘরের কোথাও রাখা রয়েছে গয়নায় ভরা কৃষ্ণমূর্তি, কোথাও রাখা রয়েছে অভয়মুদ্রায় ভগবান রামের মূর্তি, কোথাও রাখা পদ্মনাভ স্বামীর হাতে তৈরি স্মারক, কোথাও আবার রাখা ভারতমাতা।

এমন ঘরজুড়ে যেদিকেই তাকানো যায় সেখানেই এমন চোখ ধাঁধানো বহুমূল্য জিনিসপত্র ভরে রয়েছে। এ ঘর এক চার্টার্ড অ্যাকাউন্টান্টের। ঘরে ফাইলের মাঝে এমন সব সুন্দর সুন্দর জিনিস কিছুটা বেমানান। কিন্তু তিনি ক্রমশ ঘর ভরে চলেছেন এমন সব উপহারে যা তিনি পাননি। পেয়েছেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর সেই সব উপহার তাঁর ঘরে এক এক করে বেড়েই চলেছে। আর ওই চার্টার্ড অ্যাকাউন্টান্ট আশিস বর্মা এমন আরও প্রধানমন্ত্রীর পাওয়া উপহার পেতে আগ্রহী। যা দিয়ে তিনি আগামী দিনে প্রধানমন্ত্রীর পাওয়া উপহারের একটি মিউজিয়াম বানাতে চান।

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। প্রতিবছর ওই দিনে তিনি সারা বছরে যে উপহার পান সেগুলি নিলাম করা হয়। অনলাইনেই হয় নিলাম। নিলামে সর্বোচ্চ অর্থের বিনিময়ে উপহারগুলি যিনি কেনেন সেগুলি তাঁর হয়ে যায়।

এভাবে উপহার নিলাম করে সংগৃহীত অর্থ প্রধানমন্ত্রী নমামি গঙ্গে প্রকল্পে দান করেন। প্রতিবছর সেই নিলামে অংশ নিয়ে অনেক উপহার কিনে নেন আশিস বর্মা।

লখনউয়ের বাসিন্দা আশিস বর্মার মতে, তিনি এভাবে এক ভাল কাজে অর্থ প্রদান করছেন। তিনি নিলামে প্রধানমন্ত্রীর পাওয়া উপহার কিনে আদপে গঙ্গা নদীর সংরক্ষণেই অর্থ প্রদান করছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button