National

বিধায়কের সামনেই রাস্তায় জমে থাকা জলে যোগাসন, প্রতিবাদের ধরনেই বাজিমাত

রাস্তায় জমে রয়েছে জল। রাস্তা বললে ভুল হবে। পুকুর বলাই ভাল। সেখানেই এক অভিনব প্রতিবাদ দেখলেন সকলে। প্রতিবাদের ধরনেই সারা দেশে এখন চর্চায় প্রশাসনিক গাফিলতি।

এক ব্যক্তি রাস্তায় জমে থাকা জলের ওপর বসে কাপড় কাচছেন। এটা দেখে আশপাশে ভিড় জমতে থাকে। অনেকেই পকেট থেকে মোবাইল বার করে ছবি তুলতে থাকেন।

ওই ব্যক্তির অবশ্য ভ্রুক্ষেপ নেই। তিনি কেচেই চলেছেন। খালি গায়ে রাস্তার খানায় ভরা জলে বসে সাবান ঘষে কাপড় কাচার পর তিনি ওই জলেই স্নানটাও সারলেন।

আশপাশ দিয়ে গাড়ি যাচ্ছে জলে ভরা খানাখন্দ রাস্তার ওপর দিয়েই। সকলেই হতবাক। লোকটিকে দেখে মনে হচ্ছে তিনি রাস্তায় নয়, বাড়ির বাথরুমে রয়েছেন।

এদিকে স্নান সেরে তিনি এবার শুরু করলেন জলের ওপর দাঁড়িয়ে বা বসে যোগাসন। এই সময় স্থানীয় এক বিধায়ক সেখানে এসে হাজির হন।

বিধায়ক গাড়ি থেকে নেমে আশপাশের মানুষের সঙ্গে কথা বলেন বিষয়টি নিয়ে। কিন্তু ওই ব্যক্তি তাঁর যোগাসন বিধায়কের সামনেও চালিয়ে যান।

রাস্তায় বিশাল বিশাল খানাখন্দ। যাতে ভরে আছে বৃষ্টির জল। যা পরিস্থিতি তাতে একে রাস্তা না বলাই শ্রেয়। সেখান দিয়ে গাড়ি যায় নৌকার মত। যে কোনও মুহুর্তে হতে পারে দুর্ঘটনা।

এমন নয় যে স্থানীয়রা বিষয়টি প্রশাসনের নজরে আনেননি। কিন্তু তাতে কাজের কাজ কিছু হয়নি। দিনের পর দিন দরবার করেও রাস্তার হাল বেহাল থেকে বেহালতর হয়েছে। তাই এবার অন্য পথে হল প্রতিবাদ। যা টনক নড়িয়ে দিয়েছে প্রশাসনের।

সারা দেশেই এই ছবি ছড়িয়ে পড়েছে। প্রশাসনের তরফেও বিষয়টি নিয়ে উদ্যোগ শুরু হয়েছে। ঘটনাটি ঘটেছে কেরালার মালাপ্পুরমে। প্রতিবাদের ধরনেই বাজিমাত করে দিয়েছেন ওই সমাজকর্মী।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button