National

রাতে গাড়ি না পেয়ে সরকারি বাস চুরি করে বাড়ি ফিরলেন এক ব্যক্তি

রাত অনেক হয়ে গিয়েছিল। বাড়ি ফেরার জন্য একটা গাড়িও পাওয়া যাচ্ছিল না। অগত্যা একটা ফাঁকা সরকারি বাস চুরি করে বাড়ি ফিরলেন এক ব্যক্তি।

তখন অনেকটা রাত। এক সরকারি বাসের চালক ডিপো পর্যন্ত না গিয়ে ফাঁকা বাসটি একটি থানার অদূরে দাঁড়া করান। তারপর নিজের বাড়ি ফিরে যান।

পরদিন ভোরে বাস নিয়ে বার হওয়ার জন্য ফিরে দেখেন সেখানে বাস নেই। এত বড় একটা বাস কি উধাও হয়ে গেল! তিনি আশপাশে খুঁজে না পেয়ে দ্রুত ডিপোয় খবর দেন।

তারপর থানায় অভিযোগ দায়ের করেন। সরকারি বাস চুরি হয়ে গেছে শুনে পুলিশও উদ্যোগ নিয়ে খোঁজ শুরু করে। কিন্তু আশপাশের গ্রামে গ্রামে খোঁজ করেও বাসের হদিশ মেলেনি।

কয়েক ঘণ্টার লড়াইয়ের পর অবশেষে পুলিশ ঘটনাস্থল থেকে অনেক দূরে একটি গ্রামর কাছে বাসটির খোঁজ পায়। পুলিশ খবর পেয়েই দ্রুত সেখানে হাজির হয়। তারপর বাসটি উদ্ধার করে। তবে তা নিয়ে আসার আগে আঙুলের ছাপ সহ অন্যান্য প্রমাণ সংগ্রহ করে।

পুলিশ এই চুরির সঙ্গে যুক্ত থাকতে পারেন এমন কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদও শুরু করে। সেখানেই সুরেশ নামে এক ব্যক্তি স্বীকার করে নেন তিনিই রাতে বাসটি চুরি করেছিলেন।

তিনি জানান, গ্রামের বাড়িতে ফেরার জন্য রাতে একটাও বাস বা অন্য কোনও গাড়ি পাচ্ছিলেন না তিনি। অগত্যা তিনি ফাঁকা বাসটি দাঁড়িয়ে থাকতে দেখে সেটি চালিয়ে গ্রামে ফেরেন।

যখন তিনি বাসটি নিয়ে গ্রামের দিকে পাড়ি দেন তখন তিনি মদ্যপ অবস্থায় ছিলেন বলেও জানান সুরেশ। তাঁর বিরুদ্ধে মামালা দায়ের করেছেন পুলিশ।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানগ্রাম জেলায়। এখানে ভানগারা শহর থেকে বাসটি চুরি করে চৌধুরি সুরেশ নামে ওই ব্যক্তি তাঁর গ্রাম কান্দিসায় যান। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button