National

বাসের চালক রাস্তায়, যাত্রী নিয়ে ছুটল চালকহীন লাগামছাড়া বাস

বাসের চালক বাস থেকে রাস্তায় ছিটকে পড়েন। ফলে বাসের স্টিয়ারিং ফাঁকা হয়ে পড়ে। এদিকে চলন্ত বাস যাত্রীদের নিয়ে ছুটতেই থাকে।

হাড় হিম করা দৃশ্য বললেও কম বলা হবে। বাসের স্টিয়ারিং ফাঁকা। চালকের আসনে কেউ নেই। এদিকে বাস যথেষ্ট গতিতে ছুটছে। যাত্রীরা আর্তনাদ করছেন। কিন্তু বাস থেকে নেমে প্রাণ বাঁচানোর উপায় নেই।

এদিকে লাগাম ছাড়া ছুটতে থাকা বাস কোথায় গিয়ে ধাক্কা মারবে তা কারও জানা নেই। এমনই একটি ঘটনার সম্মুখীন হয়েছেন ২৪ জন যাত্রী। আর এই ঘটনা চাক্ষুষ করেছেন বহু পথচারী।

ঘটনার সূত্রপাত একটি ধাক্কাকে কেন্দ্র করে। একটি প্রবল গতিতে থাকা গাড়ি বাসের দিকে উল্টোদিক থেকে আসছিল। যাতে মুখোমুখি ধাক্কাধাক্কি না হয় সেজন্য আপ্রাণ চেষ্টা করেছিলেন বাস চালক। কিন্তু সংঘর্ষ এড়ানো যায়নি।

গাড়িটির সঙ্গে মুখোমুখি বাসের ধাক্কা লাগার পর বাস চালক টাল হারিয়ে চালকের আসন থেকে ছিটকে গিয়ে পড়েন রাস্তায়। বাস তখনও কিন্তু নিজের মত ছুটছে।

প্রায় ১৫০ মিটার এভাবে চালক ছাড়াই ছোটে বাসটি। এদিকে সময় নষ্ট না করে উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে নিজের আসন থেকে লাফিয়ে চালকের শূন্য আসনে গিয়ে বসেন বাসের কন্ডাক্টর। তিনি কোনওক্রমে ব্রেক কষে বাসটি থামান।

ঘটনায় ১০ জন যাত্রী আহত হন। রাস্তায় ছিটকে পড়ায় বাস চালকও আহত হয়েছেন। গাড়িটির সামনের অংশ দুমড়ে গেলেও গাড়িতে থাকা ২ জনের সামান্য চোট লেগেছে।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কাভালি শহরের কাছে জাতীয় সড়কের ওপর। সরকারি বাসের ওই কন্ডাক্টরের উপস্থিতবুদ্ধির তারিফ করছেন সকলেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.