National

বিজেপির পতাকায় ছয়লাপ প্রদেশ কংগ্রেস কার্যালয়, মুখে কুলুপ এঁটেছেন কংগ্রেস নেতারা

কংগ্রেস ও বিজেপির যে সখ্যতা থাকতে পারেনা তা সকলেই মেনে নেবেন। অথচ সেই কংগ্রেসের প্রধান কার্যালয় মুখ ঢাকল বিজেপির পতাকায়!

কংগ্রেস কার্যালয়ে বিজেপির পতাকা! একটা আধটা নয়, প্রচুর পতাকা মিলল কংগ্রেস কার্যালয় থেকে। যা কার্যত কংগ্রেসকে অস্বস্তিতে ফেলেছে। এভাবে কংগ্রেসের প্রধান কার্যালয়ে বিজেপির পতাকা আসা সম্ভব হল কীভাবে তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

কংগ্রেসের প্রদেশ কার্যালয় বলে কথা। সেখানে সর্বক্ষণ কংগ্রেস নেতা কর্মীদের যাতায়াত। সর্বক্ষণ সেখানে সুরক্ষাকর্মীরাও থাকেন। কংগ্রেসের কর্মীরা থাকেন।

সেখানে ১টা, ২টো বিজেপির পতাকা লুকিয়ে ফেলে যাওয়া সম্ভব হলেও হতে পারে, কিন্তু স্তূপ করে বিজেপির পতাকা রেখে যাওয়া, বিভিন্ন জায়গায় টাঙিয়ে দেওয়া সম্ভব নয়!

কীভাবে এমন হল তা নিয়ে কংগ্রেস নেতাদের প্রশ্ন করা হলেও তাঁরা মুখে কুলুপ এঁটেছেন। উত্তরপ্রদেশে লখনউতে রয়েছে উত্তরপ্রদেশ কংগ্রেসের প্রধান কার্যালয়। সেখানে এমন যে হতে পারে সেটাই সকলের কল্পনার বাইরে।

যদিও এক তরুণ কংগ্রেস নেতা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, তাঁরা মনে করছেন এটা কেউ দুষ্টুমি করে ফেলে রেখে গেছে। কিন্তু কংগ্রেসের সদর কার্যালয়ে এভাবে বিজেপির পতাকা উলঢাল করে ফেলে যাওয়া সম্ভব হবে কীভাবে?

প্রশ্ন উঠছে তবে কি কংগ্রেসের মধ্যেই একটা অংশ একাজ করেছে? তবে কি এবার খোদ কংগ্রেসের কার্যালয়েরই দখল চলে যেতে চলেছে গেরুয়া শিবিরের হাতে? এমন নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিকে রাজ্যের বিক্ষুব্ধ কংগ্রেস নেতারা এই ঘটনায় চমকিত নন। তাঁদের বক্তব্য এই ঘটনা থেকেই উত্তরপ্রদেশ কংগ্রেসের ভাবনাচিন্তা পরিস্কার হয়ে যাচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button