National

জল পায়ে না লাগে, বন্যা পরিস্থিতি দেখতে এসে মানুষের পিঠে চড়লেন বিধায়ক

বন্যায় গ্রামের পর গ্রাম ভাসছে। হাজার হাজার মানুষ বন্যার্ত। কেমন পরিস্থিতি সেটাই ঘুরে দেখতে এসেছিলেন স্থানীয় বিধায়ক। তারপর যা করলেন, দেখে অবাক দেশবাসী।

যখন ভারতের উত্তর পশ্চিম ও মধ্য ভাগ তাপপ্রবাহে জ্বলছে তখন উত্তর পূর্বের রাজ্য অসম ভাসছে। প্রবল বন্যায় অসমের ২৭টি জেলা দুর্গত। ইতিমধ্যেই বন্যা ৯ জনের প্রাণ কেড়েছে। প্রায় সাড়ে ৬ লক্ষ মানুষ বন্যার্ত।

হাজার হাজার মানুষের ঘরবাড়ি জলের তলায় চলে গেছে। জমিজমাও হারিয়েছে বন্যার জলের নিচে। তাঁদের পরিবার নিয়ে ঠাঁই হয়েছে বিভিন্ন বন্যা ত্রাণ শিবিরে।

তাঁর এলাকার কি পরিস্থিতি তা দেখতে হাজির হয়েছিলেন এক বিধায়ক। বানভাসি এলাকায় পৌঁছে ওই বিজেপি বিধায়ক নৌকায় বন্যা পরিস্থিতি ঘুরে দেখবেন বলে স্থির করেন। সেখানে বন্যা ত্রাণে নিযুক্ত ব্যক্তিরাও ছিলেন। ছিল পুলিশও।

ওই বিধায়ক পৌঁছে দেখেন নৌকায় চড়তে গেলে তাঁকে জলে পা দিতেই হবে। গোড়ালির ওপর পর্যন্ত জল। তা হেঁটে পার করতে হবে। ডেনিম জিনস, সাদা জামা ও সাদা জুতো পরে আসা লামডিংয়ের বিধায়ক শিবু মিশ্র সেই জলে পা রাখতে রাজি হননি।

ওই জল ভেঙেও তিনি নৌকা পর্যন্ত যেতে নারাজ। যেখানে তাঁর এলাকার বহু মানুষ বন্যার্ত। তাঁকে যাতে জলে পা রাখতে না হয় সেজন্য তাঁকে পিঠে তুলে নেন এক বন্যা ত্রাণ কর্মী। তাঁর পিঠে চড়ে বিধায়ক পৌঁছন নৌকায়।

জল অবশ্য তাঁকে স্পর্শ করতে পারেনি। যত্ন করেই বিধায়ককে তুলে দেওয়া হয় নৌকায়। সেই ছবি কিন্তু ইন্টারনেটে ছড়িয়ে পড়তে সময় নেয়নি। যার পর থেকে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে ওই বিজেপি বিধায়কের বিরুদ্ধে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.