National

একটা সাপের দাম আড়াই কোটি টাকা, সিনেমার মত উদ্ধার

একটা সাপের দাম আড়াই কোটি টাকা! চমকে ওঠার মত হলেও এটাই সত্যি। সেই উপকারি বিরল প্রজাতির সাপ উদ্ধার হল রুদ্ধশ্বাস নাটকের পর।

একটা সাপের দাম আড়াই কোটি টাকা। শুনলে অবাক হওয়ার মত হলেও এটাই তার বাজার দর। এতটাই বিরল এই সাপ। শুধু বিরল বলেই যে এর দাম আড়াই কোটি এমনটা কিন্তু নয়।

এই সাপ থেকে তৈরি হয় বিভিন্ন জীবনদায়ী ওষুধ। তৈরি হয় প্রসাধনীও। সেইসঙ্গে ব্ল্যাক ম্যাজিক বা কালা যাদুতেও এই সাপের গুরুত্ব রয়েছে বলে মনে করেন ব্ল্যাক ম্যাজিকের সঙ্গে যুক্ত মানুষজন।

সারা বিশ্বেই তাই এই রেড স্যান্ড বোয়া সাপের বেজায় কদর। একটি রেড স্যান্ড বোয়া নিয়ে ৪ জন দুষ্কৃতি পালাচ্ছে। এমন খবর এসে পৌঁছয় পুলিশের কাছে।

পুলিশ দ্রুত সব রাস্তা ঘিরে ফেলে। পুলিশ জানতে পারে এরা গাড়িতে করে সাপটি নিয়ে পালাচ্ছে। ফলে সব রাস্তায় শুরু হয় আচমকা চেকিং। যার খবর ওই ৪ জনের কাছে ছিলনা। ফলে গাড়ি নিয়ে তারা এসে পড়ে চেকিং পয়েন্টের সামনে।


বেগতিক বুঝে পুলিশ গাড়ি থামাতে বললেও শেষ মুহুর্তে গাড়ির গতি বাড়িয়ে তারা চেকিং পয়েন্টে না দাঁড়িয়েই প্রবল গতিতে পালাতে থাকে। পুলিশও দ্রুত তাদের পিছু ধাওয়া করে।

এভাবে অনেকক্ষণ ধরে চলে পিছু ধাওয়ার পালা। অবশেষে এক জায়গায় পুলিশ ওই ৪ সাপ চোরের গাড়ি টপকে দাঁড়িয়ে পড়ে। পাকড়াও হয় ৪ জন। গাড়ি থেকে উদ্ধার হয় রেড স্যান্ড বোয়া সাপ।

পুরো ঘটনাটি ঘটেছে একদম সিনেমার মত। সাপটিকে বন দফতরের হাতে তুলে দেয় পুলিশ। পরে সেটিকে জঙ্গলে ছেড়ে দেয় বন দফতর। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুরে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button