National

পুরীতে ২ দিনের কার্ফুর পথে হাঁটছে সরকার

পুরীতে কার্ফু ঘোষণার পথে হাঁটছে ওড়িশা সরকার। ২ দিনের জন্য বলবৎ থাকবে কার্ফু।

ভুবনেশ্বর : সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সমুদ্র শহর পুরীতে কার্ফু জারি করে হয়েছে রথযাত্রা। পুরীর মানুষও রথের দিন রাস্তায় বার হতে পারেননি। হোটেল ছাড়তে পারেননি কেউ। কেবলমাত্র সেবায়েতরা রথ নিয়ে প্রভু জগন্নাথদেব, বলরাম ও সুভদ্রাকে পৌঁছে দিয়েছেন গুন্ডিচা মন্দিরে। এবার উল্টোরথের পালা। প্রভু জগন্নাথদেব ফেরত আসবেন পুরীর মন্দিরে। নিজের বাড়িতে। সেখানেও রথযাত্রার দিনের নিয়মই বলবৎ থাকবে।

ওড়িশা সরকার উল্টোরথ বা বহুরা যাত্রার জন্য পুরী জেলায় ২ দিনের জন্য কার্ফু জারি করছে। ৩০ জুন রাত ১০টা থেকে কার্ফু জারি হবে। ১ জুলাই পুরোদিন কার্ফু। ২ জুলাইও পুরোদিন কার্ফু থেকে কার্ফু উঠবে রাত ১০টায়। ১ জুলাই উল্টোরথ পালিত হবে। ওদিনই ৩টি রথ ফেরত আসবে জগন্নাথ মন্দিরে। কোনও ভক্ত সমাগম যাতে না হতে পারে সেজন্যই এই কার্ফু বলবতের পথে হাঁটছে প্রশাসন।

২ দিন কার্ফু ছাড়াও ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত পুরীতে কোনও পর্যটককে ঢোকার অনুমতি দেওয়া হবে না। প্রত্যেকটি হোটেলকে প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে ওই ৪ দিনে যেন তারা কোনও ঘর কোনও পর্যটককে না দেয়। গত শুক্রবার উল্টোরথের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button