Bullet Shot
প্রতীকী ছবি

রাস্তায় দাঁড়িয়ে অশ্রাব্য ভাষা ব্যবহারের প্রতিবাদ করায় গুলি

আশপাশ দিয়ে অনেকই যাতায়াত করছেন। একটু দূরেই পুলিশ স্টেশন। সেখানেই একটি গাড়ির সামনে দাঁড়িয়ে নিজেদের মধ্যে অশ্রাব্য ভাষায় কথা বলছিল কয়েকজন। ভাষা এতটাই খারাপ ছিল যে কানে লাগে এক স্থানীয় যুবকের। হয়তো অনেকেরই কানে লাগে। কিন্তু তাঁরা এড়িয়ে যান। ওই যুবক এড়িয়ে যেতে পারেননি। রাস্তায় দাঁড়িয়ে এভাবে অশ্রাব্য ভাষা ব্যবহারের বিরুদ্ধে রুখে দাঁড়ান। যার পরিণতি হল ভয়ংকর।

ওই যুবকদের অশ্রাব্য ভাষা রাস্তায় দাঁড়িয়ে ব্যবহার করতে নিষেধ করেন যশপাল নামে ওই যুবক। যশপালের এই প্রতিবাদ ভাল চোখে নেয়নি দুষ্কৃতিরা। তাদের ১ জন পকেট থেকে বন্দুক বার করে সটান গুলি করে যশপালকে। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে এলাকার ছেলে হিসাবেই পরিচিত যশপাল। এলাকা ছেড়ে তারপরই চম্পট দেয় দুষ্কৃতিরা। দ্রুত যশপালকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

ঘটনাটি ঘটেছে দিল্লির কল্যাণপুরী এলাকায়। এই ঘটনার তদন্তে নেমে পুলিশ গুড্ডু নামে এক দুষ্কৃতিকে গ্রেফতার করেছে। পুলিশ মনে করছে এই ঘটনায় গুড্ডুর হাত থাকতে পারে। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকি কারা জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ। থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে এমনভাবে এক প্রতিবাদী যুবককে গুলি করার ঘটনায় এলাকায় প্রবল উত্তেজনা তৈরি হয়। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *