Wednesday , February 19 2020
Ganesha
ফাইল : মুম্বইয়ে গণেশ পুজোর প্রতিমা বিসর্জন, ছবি - আইএএনএস

গণেশ বিসর্জনে গিয়ে পুকুরে তলিয়ে গেল ৬ বালক বালিকা

গণেশ পুজো শেষ। এবার বিসর্জনের পালা। আগামী বৃহস্পতিবার মুম্বইতে সবচেয়ে বড় করে পালিত হবে গণেশ বিসর্জন। বড় বড় ঠাকুরের বিসর্জন সেদিন। সঙ্গে ছোট ঠাকুরও বিসর্জন হবে। যদিও দেশজুড়ে বিভিন্ন জায়গায় গণেশ বিসর্জনের পালা চলছে। গণেশ পুজোর পর তেমনই একটি মূর্তি নিয়ে পুকুরে ভাসান দিতে গিয়েছিল ৬ বালক-বালিকা। ৪ বালিকা ও ২ বালক মিলে নেমেছিল পুকুরে।

কর্ণাটকের কোলার গোল্ড ফিল্ড শহরের কাছে মরাদাঘাট্টা গ্রামের বাইরে রয়েছে একটি পুকুর। সেখানেই বিসর্জন দিতে গিয়েছিল তারা। গণেশের মূর্তি নিয়ে নেমেছিল জলে। কিন্তু পুকুরের তলায় কাদামাটি ছিল। সেখানে তারা পা দেওয়ার পর ক্রমশ জলে ডুবে যেতে থাকে। সাঁতার না জানায় জল থেকে বেরিয়ে আসতে পারেনি তারা। জলে ডুবেই মৃত্যু হয় তাদের। পরে পুকুর থেকে ৬ জনের দেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানাচ্ছে, বিষয়টি কারও জানা ছিলনা। দুপুরে গণেশ মূর্তি নিয়ে ওই পুকুরে যাচ্ছে বলে বাড়ি থেকে বেরিয়েছিল এই ৬ বালক বালিকা। যাদের বয়স ৮ থেকে ১২-র মধ্যে। তারা বিকেল পর্যন্ত না ফেরায় সন্দেহ হয় তাদের অভিভাবকদের। তাঁরা পুকুরে কাছে খুঁজতে আসেন। আর তখনই তাঁরা জানতে পারেন যে তাঁদের সন্তানেরা ডুবে গিয়েছে। পরে দমকল এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। ময়নাতদন্তের পর দেহগুলি পরিবারের হাতে তুলে দেওয়া হয়। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে পুলিশ তদন্ত শুরু করেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *