Tuesday , August 20 2019
Just In
Lightning
প্রতীকী ছবি

বাজ পড়ে ঝলসে গেলেন ৩২ জন

২৪ ঘণ্টায় বাজ পড়ে ৩২ জনের মৃত্যুর ঘটনা বড় একটা শোনা যায় না। কিন্তু গত বছর থেকেই ভারতে বাজ পড়ে মৃত্যু বেড়েছে। বাজ পড়ার ধুমও বেড়েছে। প্রকৃতির এই খেলা কেড়ে নিল ৩২টি প্রাণ। যারমধ্যে মহিলা ও শিশুও রয়েছে। বিহার জুড়ে গত মঙ্গলবার বাজ পড়েছে নিরন্তর। যার শিকার হয়েছে শুধু ৩২টি প্রাণই নয়, আরও ডজন খানেক মানুষ। বাজের আঘাতে প্রাণ না গেলেও তাঁদের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে ভর্তি।

মৃত্যু হয়েছে বিহারের বিভিন্ন জায়গায়। জামুইতে ৮ জনের মৃত্যু হয়েছে, ঔরঙ্গাবাদে মৃত্যু হয়েছে ৭ জনের, বাঁকায় মৃত্যু হয়েছে ৫ জনের। এছাড়া ভাগলপুর ও রোহতাস জেলায় ৩ জন করে ব্যক্তির মৃত্যু হয়েছে। নালন্দায় ২ জনের মৃত্যু হয়েছে। গয়া, মুঙ্গের, কাটিহার, আরারিয়ায় ১ জন করে ব্যক্তির মৃত্যু হয়েছে।

বিহার সরকারের তরফে প্রত্যেক মৃতের পরিবার পিছু ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। বিহারে জুন থেকে সেপ্টেম্বর অর্থাৎ বর্ষার সময় বজ্রপাত হয়ে থাকে। তবে গত ২ বছরে তা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। গত বছর পশ্চিমবঙ্গেও বজ্রপাতের দাপট নজর কেড়েছিল। বিহারে এই মরসুমে এটাই প্রথম নয়। এর আগেও বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *