National

২ রাজ্যে বিষমদে একশো ছুঁই ছুঁই মৃতের সংখ্যা

বিষমদে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখনও পর্যন্ত ৯৭ জনের মৃত্যু হয়েছে। ঘটনার সূত্রপাত উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডের সীমান্তে উত্তরাখণ্ডের হরিদ্বার জেলার বালাপুর গ্রামে। এখানেই গত বৃহস্পতিবার রাতে একটি অনুষ্ঠান ছিল। যাতে উপস্থিত ছিলেন অনেকেই। সেখানে উত্তরপ্রদেশের সাহারানপুর জেলার কয়েকজন বাসিন্দাও ছিলেন। আনন্দ উৎসবের মুহুর্তে গ্রামের বহু মানুষ এবং ওই গ্রামে উপস্থিত অন্যান্যরা মদ্যপান করেন। মদ্যপানের কিছুক্ষণ পর থেকেই বমি হতে শুরু করে তাঁদের। একে একে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে থাকেন। গ্রাম জুড়ে হৈচৈ পড়ে যায়। শুক্রবার সকাল থেকেই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলে মৃতের সংখ্যা। সেই সংখ্যা রবিবার সকাল পর্যন্ত ৯৭ ছুঁয়েছে।

Anti Alcohol
প্রতীকী ছবি

মৃতদের মধ্যে উত্তরপ্রদেশের সাহারানপুর, কুশিনগর ও উত্তরাখণ্ডের হরিদ্বার জেলার বাসিন্দা বেশি। ঘটনার পর‌ থেকেই কীভাবে এই বিষমদ এল তা নিয়ে তদন্ত শুরু করে পুলিশ। এখনও পর্যন্ত এই বিষমদ কাণ্ডে ২০০ জনকে গ্রেফতার করেছেন তদন্তকারীরা। ইতিমধ্যেই মৃতদের ময়নাতদন্ত শুরু হয়েছে। প্রাথমিক রিপোর্টে প্রায় সকলের মৃত্যুই বিষমদের ফলে হয়েছে বলে জানানো হয়েছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

ঘটনার তদন্তে নেমে উত্তরপ্রদেশ থেকে ৯ হাজার ২৬৯ লিটার ও উত্তরাখণ্ড থেকে ১ হাজার ৬৬ লিটার বিষমদ উদ্ধার করেছে পুলিশ। ২ রাজ্যের সরকারই বিষয়টিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে জোরদার তদন্ত শুরু করেছে।

Hospital
প্রতীকী ছবি

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button