Friday , April 19 2019
Narendra Modi
সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিলেন প্রধানমন্ত্রী, ছবি - আইএএনএস

সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি, ৮ হাজার ফুট উচ্চতায় পৌঁছলেন প্রধানমন্ত্রী

আজ দীপাবলি। দেশ জুড়ে পালিত হচ্ছে আলোর উৎসব। সারা ভারত জুড়ে মানুষ মেতে উঠেছেন এই উৎসবের আনন্দে। বুধবার সকাল ৭টা ৫০ মিনিটে উত্তরাখণ্ডের দেরাদুন থেকে ভারতীয় সেনার বিশেষ বিমানে হার্ষিল সীমান্তে পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৮ হাজার ফুট উচ্চতায় সেখানে মোতায়েন ভারতীয় জওয়ান ও ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশের সঙ্গে ভাগ করে নেন দিওয়ালীর আনন্দ। সকলকে মিষ্টিমুখ করান প্রধানমন্ত্রী। হাসিমুখে হাল্কা বার্তালাপ করেন জওয়ানদের সঙ্গে।

হর্ষিল সীমান্তে ভারতীয় জওয়ানদের সঙ্গে দেখা করে তাঁদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নেওয়ার পর প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীতে এক পদ এক পেনশন তাঁরাই চালু করেছেন। কদিন আগেই প্রাক্তন সেনা আধিকারিকদের একটি দল রাহুল গান্ধীর সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করে। এক পদ এক পেনশন চালু করার জন্য কংগ্রেস যেন বিজেপির ওপর চাপ সৃষ্টি করে, তেমন অনুরোধও জানান ওই প্রতিনিধি দলের সদস্যরা। রাহুল কথা দেন তাঁরা ক্ষমতায় এলে দ্রুত চালু হবে এক পদ এক পেনশন।

এদিন তারই পাল্টা দাবি করলেন প্রধানমন্ত্রী। জওয়ানদের আশ্বস্ত করে তিনি দাবি করেন, এক পদ এক পেনশন তাঁরাই চালু করেছেন। যার সুবিধা ইতিমধ্যেই পেতে শুরু করেছেন প্রাক্তন সেনানী।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *