National

প্রবল বৃষ্টি, বর্ষার প্রথম দিনেই বানভাসি বাণিজ্য নগরী, থমকে জনজীবন

বাণিজ্য নগরীতে বৃষ্টি যখন সেভাবে নামে তখন গোটা শহর স্তব্ধ হয়ে যায়। এদিনও তেমনই হাল হল শহরের। প্রাক বর্ষার বৃষ্টিতেই বেহাল মুম্বই।

ঘূর্ণিঝড় তাউতে-র পর মুম্বই শহরে এবার শুরু হয়েছে প্রাক বর্ষার বৃষ্টি। বর্ষায় প্রতি বছরই কয়েকদিন অতি বৃষ্টির জেরে স্তব্ধ হয়ে যায় মুম্বই শহরের জনজীবন। কিন্তু বর্ষা আসার আগেই যে বৃষ্টি এদিন শহর দেখল তাতে কার্যত স্তব্ধ জনজীবন।

এখন মুম্বই শহরে আনলক পর্ব চলছে। ফলে জীবন ফের ছন্দে ফিরছে। তারমধ্যেই বুধবার সকাল থেকে প্রবল বৃষ্টির জেরে মুম্বইয়ের অনেক জায়গায় জল জমে যায়।

গাড়ি চলাচল বেশকিছু রাস্তায় বন্ধ হয়ে যায়। অন্য অনেক রাস্তায় গাড়ি চললেও সেখানে জলের জন্য গাড়ির গতি ছিল শ্লথ। অনেক রাস্তায় গাড়ি জলের জন্য খারাপ হয়ে যায়।

ভিলে পার্লে থেকে সিয়ন, কিং সার্কেল থেকে গান্ধী মার্কেট, সান্তাক্রুজ থেকে কোলাবা, চেম্বুর থেকে ওরলি। বানভাসি অনেক জায়গাই।


মুম্বইয়ের লাইফলাইন লোকাল ট্রেনের হারবার লাইন বন্ধ হয়ে গেছে জল জমার কারণে। তবে অন্য লাইনগুলি বেলা পর্যন্ত খোলা ছিল। যদিও ট্রেন চলেছে অনেক কম গতিতে।

মু্ম্বই শহরে চলা বেস্ট-এর বাস চললেও তার অনেক রুট বদল হয়েছে। অনেকে এদিন বার হতে গিয়েও বার হননি। মুম্বইয়ের বাসিন্দারা হাড়ে হাড়ে জানেন এ শহরে এমন প্রবল বৃষ্টি কী পরিস্থিতি তৈরি করে।

আবহাওয়া দফতর জানিয়েছে বুধবারই মহারাষ্ট্রে বর্ষা ঢুকল। মুম্বইতে এদিন যে বৃষ্টি হয়েছে তা এ মরসুমের বর্ষার প্রথম দিনের চিত্র। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button