Sunday , September 22 2019
Mohammed Shami
বিশ্বকাপে হ্যাটট্রিকের পর উচ্ছ্বাস মহম্মদ সামির, ছবি - আইএএনএস

সামির সাময়িক স্বস্তি, এখনই আত্মসমর্পণ নয়

ভারতীয় পেস আক্রমণের অন্যতম স্তম্ভ মহম্মদ সামির বিরুদ্ধে তাঁর স্ত্রী হাসিন জাহান পারিবারিক অত্যাচারের অভিযোগ এনেছেন। অন্য মহিলাদের সঙ্গে সামির অবৈধ সম্পর্ক আছে বলেও আগে দাবি করেছিলেন তিনি। আপাতত দুজন আলাদা থাকছেন। সামি ও তাঁর পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন হাসিন জাহান। সেই মামলায় আলিপুর আদালত কদিন আগে সামিকে ১৫ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়। তখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ছিলেন সামি। সেখান থেকে তিনি তাঁর আইনজীবীর সঙ্গে পরামর্শ করা শুরু করেন। কথা বলেন বিসিসিআই কর্তাদের সঙ্গেও।

মহম্মদ সামির আইনজীবী সেলিম রহমান আলিপুর আদালতের এই নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন জানান। সেখানে সফলও হন। উচ্চ আদালত থেকে তিনি সামির আত্মসমর্পণের নির্দেশের ওপর স্থগিতাদেশ আদায় করে নিয়েছেন। ফলে এখনই সামিকে আত্মসমর্পণ করতে হচ্ছে না। সেলিম রহমান দাবি করেন, প্রথমে সামি বা তাঁর পরিবারের অন্য সদস্যদের সমন পাঠাতে হবে। সমন না পাঠিয়ে বা সমনের সঙ্গেই আত্মসমর্পণের নির্দেশ দেওয়া যায়না। এ বিষয়ে তাঁরা উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ পেয়েছেন।

এখন মহম্মদ সামি মার্কিন যুক্তরাষ্ট্রেই রয়েছেন। সেখান থেকে আইনজীবীর সঙ্গে যোগাযোগ রাখছেন। আপডেট নিচ্ছেন। আগামী ১২ সেপ্টেম্বর তাঁর ভারতে ফেরার কথা। এদিকে যেদিন আদালত আত্মসমর্পণের নোটিস জারি করে, সেই ২ সেপ্টেম্বর বিসিসিআই জানিয়ে দেয় তারা চার্জশিট না দেখে সামির বিরুদ্ধে কোনও পদক্ষেপের রাস্তায় হাঁটছে না। তবে বিষয়টি যে সামির সহজে পিছু ছাড়বে না তা পরিস্কার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *