Sports

সোনা হাতছাড়া হলেও রেকর্ড গড়লেন মেরি কম

বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপে ইতিমধ্যেই ৭টি পদক জিতেছেন মেরি। গত বৃহস্পতিবার অষ্টম পদকটিও তিনি নিশ্চিত করেন রাশিয়ার উলান উদ-এ চলা বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসরে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৬টি সোনা জেতা মেরি কম এবার চাইছিলেন ব্রোঞ্জ নিশ্চিত করার পর ৫১ কেজি ফ্লাইওয়েট বিভাগে সোনা জিততে। কারণ এই বিভাগে তিনি কখনও কোনও পদক জেতেননি। সেমিফাইনালে লড়াইটা ছিল ইউরোপ চ্যাম্পিয়ন তুরস্কের বুসেনাজ কাকিরোগলু-র বিরুদ্ধে। সেই লড়াইটা শনিবার দারুণ লড়েও হেরে গেলেন মেরি। ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হল তাঁকে।

বুসেনাজের বিরুদ্ধে শুরুটা দারুণ করেছিলেন মেরি। প্রথম রাউন্ড তিনি ২৯-২৮ পয়েন্টে জিতেও নেন। কিন্তু তারপর থেকে মেরি কমের চেয়েও রিংয়ে ভয়ংকর হয়ে ওঠেন দ্বিতীয় বাছাই বুসেনাজ। পরের ৪টি রাউন্ড তিনি ২৭-৩০, ২৮-২৯, ২৮-২৯ এবং ২৭-৩০ পয়েন্টে জিতে নেন। ৪-১-এ হারতে হয় মেরি কমকে। ফলে ব্রোঞ্জ নিয়েই খুশি হতে হল তাঁকে। তবে ৫১ কেজি বিভাগে এটাই তাঁর প্রথম পদক জয়।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এদিন অবশ্য খেলার পর কিছু সিদ্ধান্ত নিয়ে খুশি হতে পারেননি মেরি। তিনি বিষয়টি ট্যুইটারে জানানও। এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে একবার ২০০১ সালে রূপো পান মেরি। তারপর যখনই জিতেছেন সোনাই জিতেছেন। তবে মেরি কম কিন্তু এদিন ব্রোঞ্জ জিতে রেকর্ড গড়েছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষ হোক বা মহিলা বিভাগে, ৮টি পদক জয়ের রেকর্ড ছিল কিউবার পুরুষ বক্সার ফেলিক্স স্যাভনের। সেই রেকর্ড এদিন ছুঁয়ে রেকর্ড গড়লেন মেরি। তিনিও এখন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮টি পদকের মালিক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *