Business

মাস পয়লায় বাড়ল গ্যাসের দাম

মাসের শুরুতেই ফের গ্যাসের দাম বাড়ল। তবে তা একটি বিশেষ ক্ষেত্রে প্রযোজ্য। একটি ক্ষেত্রে আবার জ্বালানি তেলের দাম কমেছে।

মাসের শুরুতেই বাড়ল গ্যাসের দাম। প্রতিমাসেই সবদিক খতিয়ে দেখে গ্যাসের দাম বাড়ানো বা কমানোর বিষয়টি দেখে তেল সংস্থাগুলি। ডিসেম্বরের প্রথম দিনেই তারা জানিয়ে দিল কি পরিবর্তন হল। এবারে গ্যাসের দাম বেড়েছে বটে তবে তা একটি বিশেষ ক্ষেত্রে। বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি করেছে তেল সংস্থাগুলি।

২১ টাকা করে বেড়েছে বাণিজ্যিক এলপিজি গ্যাসের সিলিন্ডারের দাম। যা শুক্রবার থেকেই সারা দেশে কার্যকর করা হয়েছে। ১৯ কেজির সিলিন্ডারগুলির দাম বেড়ে বিভিন্ন শহরে বিভিন্ন দাম দাঁড়িয়েছে।

কলকাতায় দাম দাঁড়িয়েছে ১ হাজার ৯০৮ টাকা। দিল্লিতে দাম দাঁড়িয়েছে ১ হাজার ৭৯৬ টাকা ৫০ পয়সা। মুম্বইতে দাম দাঁড়িয়েছে ১ হাজার ৭৪৯ টাকা এবং চেন্নাইতে নতুন দাম দাঁড়িয়েছে ১ হাজার ৯৬৮ টাকা।

বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়লেও বাড়ির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম অপরিবর্তিতই রেখেছে তেল সংস্থাগুলি। ফলে মধ্যবিত্তের এখনই চিন্তার কারণ নেই।

গ্যাসের দাম বাড়লেই মধ্যবিত্ত মানুষের চিন্তা বাড়ে। তবে বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধিতে তাঁদের ওপর সরাসরি কোনও প্রভাব পড়বে না। তবে খাবার দোকানের মত জায়গায় খাবারের দাম কিছুটা বাড়তেও পারে বলে মনে করা হচ্ছে। এছাড়া যেখানেই বাণিজ্যিক ভাবে গ্যাস ব্যাবহার হয় সেখানে এই দাম বৃদ্ধির প্রভাব পড়তে পারে।

এদিকে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়ালেও জেট ফুয়েল বা বিমানে ব্যবহৃত তেলের দাম কিন্তু কমিয়েছে তেল সংস্থাগুলি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button