Lifestyle

৩০ মিনিটে শেষ করতে হবে সিঙ্গারা খাওয়া, পারলেই মিলবে ৫১ হাজার টাকা

হাতে ৩০ মিনিট সময়। তার মধ্যে সিঙ্গারা শেষ করতে পারলেই হাতে হাতে মিলবে ৫১ হাজার টাকা পুরস্কার। আপাতত এই সিঙ্গারা শেষ করার পিছনে পড়েছেন সকলে।

এ দোকানে সিঙ্গারা তৈরি হয় অনেক দিনই। তবে তার বিক্রি সেভাবে বাড়ছিল না। সেকথা মাথায় রেখে একটা নতুন কিছু করার কথা মাথায় ঘুরছিল বিক্রেতা শুভমের।

মাথা খাটিয়ে তিনি একটি উপায়ও বার করেন। একটি সিঙ্গারা বানান যার ওজন হয়েছে ৮ কেজি। যদিও উত্তরপ্রদেশের মেরঠের কুর্তি বাজারের ওই দোকানের সিঙ্গারা স্থানীয় ভাষায় সামোসা নামেই পরিচিত।

তা সেই ৮ কেজির সামোসার পুর তৈরি করা হয় আলু, পনীর, বিভিন্ন শুকনো ফল আর কড়াইশুঁটি দিয়ে। শর্ত হল ওই ৮ কেজির সামোসা যিনি ৩০ মিনিটে শেষ করতে পারবেন তিনি পাবেন হাতে হাতে নগদ পুরস্কার। তাও ৫১ হাজার টাকা।

এই খবর পাওয়ার পর দেশের বিভিন্ন প্রান্তের ফুড ব্লগাররা যেমন সেখানে হাজির হচ্ছেন, তেমনই সাধারণ মানুষও আসছেন চ্যালেঞ্জ নিতে। কিন্তু এখনও কেউ ৩০ মিনিটে সামোসা শেষ করতে পারেননি।

প্রসঙ্গত শুভম জানিয়েছেন, এই ৮ কেজির সামোসা বানাতে তাঁর খরচ পড়ছে ১ হাজার ১০০ টাকার মত। এই সামোসার নাম তিনি দিয়েছেন বাহুবলী সামোসা।

৮ কেজির সামোসাই কেউ ৩০ মিনিটে শেষ করতে পারেননি এখনও। এর মধ্যেই শুভম আগামী প্রকল্প নিয়ে ফেলেছেন। এবার তিনি তৈরি করতে চলেছেন এমনই ১০ কেজির সামোসা।

তবে শুভম এটা মেনে নিয়েছেন তাঁর এই সামোসা চ্যালেঞ্জ দারুণ কাজে দিয়েছে। এখন তাঁর দোকানে ভিড় উপচে পড়ছে। বিক্রিও বেড়েছে অনেকটাই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.