Lifestyle

বিয়ের পর স্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করলেন স্বামী, পেলেন ৪ লক্ষ মানুষের শুভেচ্ছা

সময়ের বদলের ছাপ প্রকাশ পায় চিরাচরিত নিয়মের বদলের মধ্যে দিয়ে। আর তা হয় নব্য প্রজন্মের হাত ধরেই। যেমন একটি ঘটনা গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে।

ভারতে বিভিন্ন প্রান্তে বলেই নয়, একই জায়গায় ২ বর্ণে বা ২ পরিবারের মধ্যেও বিয়ের নিয়ম কানুনে বৈভিন্নতা থাকে। কিন্তু কয়েকটি নিয়ম সকলের ক্ষেত্রে প্রায় একই।

যারমধ্যে একটি অবশ্যই বিয়ের পর বরের পা ছুঁয়ে স্ত্রীর প্রণাম করা। এটাই চিরাচরিত রীতি। এর সঙ্গেই অভ্যস্ত পুরো দেশ। কিন্তু সেই রীতিও বদলে দিলেন নব্য প্রজন্মের এক সদ্য দম্পতি।

বিয়ে শেষ হয়েছে। তারুণ্যে ঝলমল স্বামীস্ত্রী ২ জনের মুখের হাসি বলে দিচ্ছে তাঁরা কতটা খুশি। এই সময় হঠাৎ দেখা গেল সদ্যবিবাহিত ছেলেটি নিচু হয়ে তাঁর স্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করলেন।

হয়তো এমনটা যে হতে পারে তার জন্য তৈরি ছিলেন না তাঁর সদ্যবিবাহিতা স্ত্রীও। তাঁর মুখ থেকে হাসি না হারালেও তিনি যে বিষয়টিতে চমকিত তা বেশ ফুটে ওঠে।

স্বামী কিন্তু হাসি মুখেই কোনও সংকোচ ছাড়াই প্রণাম সেরে স্ত্রীকে জড়িয়ে ধরেন। তারপর ২ জনে বসে পড়েন পাশাপাশি আসনে।

এই ছবি এখন ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে। পরে ওই সদ্যবিবাহিতা তরুণী জানান তিনি যে ভাগ্যবতী সেকথা পুরোহিতও জানিয়েছেন। ইন্টারনেট জুড়েই কিন্তু এই ঘটনাকে তারিফ করছেন সকলে।

মালয়ালম এই বিয়েতে এমন ঘটনায় সকলেই ২ জনকে প্রাণ খুলে আশির্বাদ করেছেন। যাতে তাঁদের দাম্পত্যজীবন সুখের হয়। নতুন প্রজন্ম যে সঠিক কাজ করে সেকথাও বলতে দ্বিধা করেননি অনেকে।

Show More

Leave a Reply

Your email address will not be published.