Lifestyle

এবার দেশেই তৈরি হচ্ছে জুরাসিক পার্ক, কোটি বছর পিছনে চলে যাবেন দর্শকরা

এবার দেশেই তৈরি হতে চলেছে জুরাসিক পার্ক। জুরাসিক পার্ক সিনেমাটি দেখার পর বহু মানুষের ইচ্ছা এমন একটা পার্ক দেখা। সেটাই এবার হাতের মুঠোয় আসতে চলেছে দেশবাসীর।

জুরাসিক পার্ক সিনেমাটি মনে আছে নিশ্চয়ই। যে পার্কে ঘুরে বেড়াত দৈত্যাকার সব প্রাণি। মূলত ডাইনোসর থেকে সে সময়কার প্রাণিদের দেখে বহু মানুষ অবাক হয়ে গিয়েছিলেন।

এমন একটা পার্কে ঘুরতে পারলে বা সন্তানদের দেখাতে পারলে বেশ হত এমন কথা অনেকের মনে হয়। কিন্তু সে সুযোগ কোথায়? সুযোগ কিন্তু এবার হাতের মুঠোয় আসতে চলেছে। দেশেই জন্ম নিচ্ছে একটি জুরাসিক পার্ক।

২ একর জমির ওপর এই পার্ক তৈরি হচ্ছে। অবশ্যই সেখানে ডাইনোসর বা ম্যামথরা হেঁটে চলে বেড়াবে না। তবে তাদের আশপাশেই সকলে ঘোরার সুযোগ পাবেন। দেখার সুযোগ পাবেন।

শুধু এদের দেখাই নয়, বিবর্তনের তত্ত্বও সকলের কাছে অনেকটা পরিস্কার হয়ে যাবে। সেভাবেই পরিকল্পনা করা হচ্ছে পার্কটির।

পার্কটিতে ডাইনোসর সহ যেসব প্রাণি তৈরি হবে, সে সব দৈত্যাকার প্রাণি তৈরি করা হবে ফেলে দেওয়া টায়ার, ফেলে দেওয়া প্লাস্টিক ও অন্যান্য ফেলে দেওয়া জিনিসপত্র দিয়ে।

এখানে ডাইনোসর ছাড়াও থাকবে নানা ধরনের সেই সময়কার সরীসৃপ, অন্য প্রাণি। এমনকি সেখানে আদি মানবেরও দেখা মিলবে।

এই জুরাসিক থিম পার্ক দর্শকদের কোটি বছর পিছনে নিয়ে চলে যাবে। এখানে ঘুরতে ঘুরতে দর্শকরা জানতে পারবেন কীভাবে প্রাণি জগতে বিবর্তন এল।

লখনউ শহরের বিখ্যাত পার্ক জ্ঞানেশ্বর মিশ্র পার্ক। সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে ক্ষমতায় থাকাকালীন এই পার্ক তৈরি হয়েছিল। এবার সেই বিশাল পার্কের থেকেই ২ একর জমি কেটে নিয়ে সেখানে তৈরি করা হচ্ছে এই জুরাসিক পার্ক। যা শিশুদের তো বটেই, এমনকি বড়দেরও সমান আনন্দ দেবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.