Lifestyle

রুটি খেতে পছন্দ করেন, তৈরি থাকুন ১ লক্ষ টাকা নিয়ে

ভারতের বিভিন্ন কোণায় রুটির চাহিদা বিস্তর। অনেকেই রুটি খেতে পছন্দ করেন। সেই রুটি অতি সহজে পেতে ১ লক্ষ টাকা নিয়ে তৈরি থাকতে হবে।

ভাত আর রুটি, এই ২টি ছাড়া ভারতীয়দের জীবন অসম্পূর্ণ। কেউ সবজি খেতে পছন্দ করতে পারেন, কেউ মাছ, মাংস, তবে তার সঙ্গে ভাত রুটি ছাড়া উপায় নেই।

ভারতের প্রায় সব কোণাতেই রুটির কদর রয়েছে। উত্তর ভারতে একটু বেশিই কদর রুটির। আবার ভারতের বাইরে যাঁরা থাকেন তাঁরাও রুটি খেয়ে থাকেন।

রুটির ক্ষেত্রে সমস্যা একটাই, তা হল তৈরি করার ঝঞ্ঝাট। আটা মাখা, বেলা, সেঁকা, নানা স্তর পার করে তবে প্লেটে এসে পড়ে গরম গরম রুটি।

বাড়িতে মা বা স্ত্রী রুটি বানিয়ে দিলেও তাঁদের ওপর চাপ পড়ে। এখন তো তাই অনেকে বাইরে থেকে রুটি কিনে নেন। এতসব ঝামেলা থেকে কিন্তু মুক্তির দিন এসে গেল।

রুটি মেকার বলে একটি যন্ত্র আগে থেকেই বাজারে রয়েছে। তবে অনেকেই রুটি মেকারে রুটি বানিয়ে উঠতে পারেননা। রুটি মেকার শুধু রুটিটা সেঁকে। বাকিটা কিন্তু কাউকে করতে হয়।

কিন্তু বিশেষ দক্ষতা সম্পন্ন রোবোটিক যন্ত্র রোটিম্যাটিক কাউকে কিছু করতে দেয়না। যা করার নিজেই করে। আটাটা খালি দিয়ে দিতে হয়। তারপর রোটিম্যাটিক নিজেই সেই আটা মেখে, লেচি বানিয়ে, বেলে, তারপর সেঁকে গরম গরম রুটি বানিয়ে পেশ করে হাতের সামনে।

এমন এক যন্ত্র এবার এসে গেলেও তার দাম যা সোশ্যাল মিডিয়া মারফত জানা গেছে তা মধ্যবিত্তের জন্য সমস্যার। রুটি তৈরিতে ওস্তাদ এই যন্ত্র কিনতে কিন্তু খরচ করতে হবে ১ লক্ষ ১১ হাজার টাকা! বাড়িতে কেবল রুটি বানাতে ১ লক্ষ টাকার ওপর খরচ! শুনে অনেকের চোখই কপালে উঠেছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.