Lifestyle

৩০ মিনিটের মধ্যে সিঙ্গারা শেষ করতে পারলেই পকেট ভরবে মোটা টাকায়

সিঙ্গারা খেতে কার না ভাল লাগে? সেই সিঙ্গারা খাওয়া আর মোটা টাকা রোজগার ২টো একসঙ্গে হতে পারে। কেবল ৩০ মিনিটের মধ্যে শেষ করতে হবে সিঙ্গারাটি।

মিষ্টির দোকানটার বয়স ৬০ বছর হয়ে গেছে। এখন যিনি মালিক তাঁর ঠাকুরদা এই ব্যবসা শুরু করেছিলেন। পারিবারিক এই ব্যবসাকে এবার অন্য দিশা দিতে চাইছেন তৃতীয় প্রজন্মের যুবক উজ্জ্বল।

৩০ বছরের উজ্জ্বল তাই নতুন এক অফার সামনে এনেছেন। তাঁর দোকানে তিনি তৈরি করেছেন এক দানবীয় সামোসা বা সিঙ্গারা। যা তৈরি করতে লাগে ৬ ঘণ্টা। ৪ জন কারিগর মিলে এটি তৈরি করেন। ৯০ মিনিট ধরে ভাজতে হয় সিঙ্গারাটিকে।

উজ্জ্বল কৌশল জানিয়েছেন, ১২ কেজি ওজনের ওই সামোসায় ৭ কেজির পুর ভরা আছে। পুরের মধ্যে রয়েছে আলু, মেওয়া ফল, পনির, কড়াইশুঁটি এবং নানা ধরনের মশলা। সিঙ্গারটির নাম দেওয়া হয়েছে বাহুবলী সামোসা।

এবার চ্যালেঞ্জ হল এই সামোসা খেয়ে দেখাতে হবে। পুরো সামোসা শেষ করার জন্য মিলবে ৩০ মিনিট। আর যিনি ৩০ মিনিটের মধ্যে এই সামোসা শেষ করতে পারবেন তাঁকে ৭১ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।


১২ কেজির বাহুবলী সিঙ্গারা যেমন মানুষের নজর কেড়েছে, তেমনই নজর কেড়েছে এই খাওয়ার চ্যালেঞ্জ। অনেকেই ভাবছেন একবার চেষ্টা করে দেখবেন কিনা।

উত্তরপ্রদেশের মেরঠের লালকুর্তি এলাকার এই কৌশল সুইটস এখন বিখ্যাত তার এই দানব সামোসার জন্য। গতবছর থেকেই এমন দানব সামোসা তৈরি শুরু করেছে এই মিষ্টির দোকান। প্রথমে ৪ কেজি দিয়ে শুরু করে এখন ৪, ৮ এবং ১২ কেজির সিঙ্গারা বানাচ্ছে তারা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button