Lifestyle

গ্রাহকের পছন্দ জেনে নিয়ে খাবার বানিয়ে দিচ্ছে রোবট রাঁধুনি

মানুষের করার জন্য কাজ কমছে। বাড়ছে যন্ত্রের দায়িত্ব। খাবারও গ্রাহকের পছন্দমত তেল, ঝাল, নুন বুঝে বানিয়ে দিচ্ছে রোবট। স্বাদও হচ্ছে একদম সঠিক।

মানুষের ভুল হতেও পারে। কিন্তু যন্ত্র ভুল করে না। ফলে মানুষ হাতে করে যে জিনিস বানিয়ে দিচ্ছে তাতে যদি একটুও কমবেশি হচ্ছে, তো যন্ত্রের হচ্ছেনা।

তাই এখন রেস্তোরাঁ মালিকও রোবটকে বেশি ভরসা করছেন, আর গ্রাহকরাও রোবটের করা রান্নাকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। তাতে তাঁদের রসনা তৃপ্তি হচ্ছে তাঁদের পছন্দ মোতাবেক।

করতে তেমন কিছুই হচ্ছেনা। রেস্তোরাঁয় ঢুকে ভেজ বার্গার অর্ডার দিতে হচ্ছে একটি অ্যাপের মাধ্যমে। অর্ডার দেওয়ার সময়ই অ্যাপে রয়েছে নিজের পছন্দ জানানোর উপায়।

সেখানেই গ্রাহককে বলে দিতে হচ্ছে কতটা আনাজ তিনি বার্গারে চাইছেন। সেইসঙ্গে কতটা ভাজা হবে সেটি, কতটা মশলা থাকবে, ফ্যাট জাতীয় পদার্থ কতটা পড়বে, কত বড় হবে বার্গারটি এবং এমন নানা তথ্য দিয়ে অর্ডারটা দিয়ে দিতে হবে গ্রাহককে।


রোবট রাঁধুনি অ্যাপের মাধ্যমে জেনে যাবে বার্গার অর্ডার দেওয়া গ্রাহক ঠিক কেমন বার্গার চাইছেন। তারপরই সে লেগে পড়বে সেইমত বার্গার বানাতে। অবশেষে ঘড়ি ধরে সময়ের মধ্যেই গ্রাহক সামনে পেয়ে যাবেন তাঁর পছন্দের বার্গার, যা তৈরি হয়েছে তাঁর পছন্দ মেনে।

ইজরায়েলের সমুদ্র শহর হার্জলিয়ায় একটি ফার্স্ট ফুডের দোকানে শুরু হয়েছে এই রোবট রাঁধুনির বার্গার রান্না। যা নিয়ে শহর জুড়ে হৈচৈ পড়ে গেছে। অনেকে কেবল রোবট কেমন রাঁধে তা চেখে দেখতেই হাজির হচ্ছেন দোকানে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button