Sports

আর কিছুক্ষণের অপেক্ষা, ধোনি-রোহিত সম্মুখসমর দিয়ে শুরু ক্রিকেটের মহারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ শুরু হচ্ছে ক্রিকেটের মহারণ। করোনার জন্য এবার আইপিএল-এর লড়াই ভারতের মাটিতে নয়, হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতে।

আবুধাবি : আজ থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটের অন্যতম ঝলমলে ইভেন্ট আইপিএল। যাকে শুধু ক্রিকেট বলাটা বোধহয় ভুল হবে। আইপিএল হল ক্রিকেট আর গ্ল্যামারের এক দুর্দান্ত মিশেল। সেই ঝলমলে বিনোদনের হাতছানি এই ক্রিকেট মহারণকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

করোনার জন্য এবার ভারতে আইপিএল হচ্ছেনা। হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতে। সেখানে ৩টি মাঠে সবকটি খেলা হবে। আবুধাবি, শারজা ও দুবাই মিলিয়ে হবে খেলা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

প্রথম দিনে শনিবার সন্ধেয় মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। গতবারের প্রথম ও দ্বিতীয় স্থান পাওয়া দল। সহজ করে বললে এদিনের লড়াই রোহিত শর্মা বনাম মহেন্দ্র সিং ধোনির লড়াই। ভারতীয় ক্রিকেটের ২ মহারথীর লড়াই। ধারে ভারে ২টি দলই যথেষ্ট সাজানো।

যদিও দলে করোনার থাবা, রায়না-হরভজনের মত খেলোয়াড়ের দল থেকে দূরে থাকা ধোনির দলকে কিছুটা হলেও চাপে রাখবে। তবে দলের মাথা যখন মহেন্দ্র সিং ধোনি তখন যে কোনও সমস্যাকে মুছে তিনি দলকে সঠিক পথে পরিচালনা করতে সক্ষম।

অন্য প্রান্তে থাকছেন রোহিত শর্মা। তিনি নিজে একাই একশো। দলে তিনি পাচ্ছেন কুইন্টন ডি কক, পোলার্ড, হার্দিক পাণ্ডিয়ার মত খেলোয়াড়দের। নাথান কুল্টার-নাইল, ট্রেন্ট বোল্ট-এর মত বোলারও রয়েছেন দলে।

অন্যদিকে ধোনির দলে থাকছেন রবীন্দ্র জাদেজা, শেন ওয়াটসন, ডোয়েন ব্রাভো, আম্বাতি রাইডুর মত খেলোয়াড়। এই ২টি দলই এদিন প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে আবুধাবি-র মাঠে। তবে ভারতে খেলা ৮টায় শুরু হলেও এখানে খেলা শুরু সাড়ে ৭টায়।

আইপিএল নিয়ে হবে, হবে নার দোলাচল চলছিল সেই মার্চ মাস থেকে। কখনও শোনা যাচ্ছিল এবার আইপিএল স্থগিত থাকবে। কখনও শোনা যাচ্ছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের চাপে খেলা কীভাবে করা যায় তার উপায় খুঁজছে বিসিসিআই।

এমনকি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় পর্যন্ত স্পষ্ট করে বলতে পারছিলেন না আইপিএল-এর ভবিষ্যৎ কী। অবশেষ তা স্থির হয় সেপ্টেম্বরে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *