National

উটের পেটে বসে যোগাসন, বিপাকে বিএসএফ

উটের পা বেঁধে তার পেটে বসে যোগাসন করে মহাবিপাকে পড়লেন বিএসএফ জওয়ানরা। যে দেখে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

২১ জুন ছিল বিশ্ব যোগ দিবস। ফলে দেশজুড়ে নানা প্রান্তে যোগাসনে যোগ দেন বহু মানুষ। সমাজের সাধারণ মানুষ থেকে বিভিন্ন ক্ষেত্রের সঙ্গে যুক্ত মানুষজন এই যোগ দিবসে অংশ নেন। পিছিয়ে ছিলনা বিএসএফ।

বিএসএফ জওয়ানদের একটি দল রাজস্থানে অন্যরকম কিছু করে চোখে পড়তে গিয়ে উল্টে বিপাকে পড়ে গেল। এখন সমালোচনার ঝড় সামলাতে হিমসিম খাচ্ছে তারা।

রাজস্থানের এক সাংবাদিক ওম থানভি একটি ছবি প্রকাশ করেন। যাতে দেখা গেছে কিছুটা দূরত্ব বজায় রেখে বেশ কয়েকজন বিএসএফ জওয়ান যোগাসনে ব্যস্ত। তবে মাটির ওপর নয়, উটের পেটের ওপর।

উটগুলিকে শুইয়ে দেওয়া হয়েছে মাটিতে। তারপর তাদের পা বেঁধে দেওয়া হয়েছে দড়ি দিয়ে। তারপর তার পেটের ওপর চড়ে বসেছেন বিএসএফ জওয়ানরা। উটের পাকস্থলীকে যোগাসনের আসন হিসাবে ব্যবহার করেছেন তাঁরা। তারপর তার ওপর চলেছে নানা যোগাসন।

এই ছবি প্রকাশ করে থানভি লেখেন একে যোগাসন বলেনা, নৃশংসতা বলে। উটদের এভাবে বেঁধে তাদের পেটের ওপর চড়ে এমন যোগাসনের তীব্র নিন্দা ছড়িয়ে পড়েছে নেট জগতে।

নিরীহ পশুদের ওপর এমন অত্যাচারের পর প্রধানমন্ত্রীর দফতর কি কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেবে? সে প্রশ্ন করেছেন এক নেটিজেন।

অনেকে আবার অবিলম্বে উদ্যোক্তাদের গ্রেফতারির দাবিতে সরব হয়েছেন। যেভাবে তীব্র নিন্দা বিএসএফ-এর দিকে ধেয়ে আসছে তাতে রীতিমত বিপাকে পড়েছে তারা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button