Thursday , May 23 2019
Football

ভারতীয় ফুটবল দলের কোচের দায়িত্বে ক্রোয়েশিয়ার মহাতারকা

পূর্ব ইউরোপে যুগোস্লাভিয়া ভেঙে ক্রোয়েশিয়া দেশটার জন্মই হয় ১৯৯১ সালে। ১৯৯৮ সালে সেই লাল সাদা খোপ কাটা ফুটবল জার্সির দেশটা প্রথমবার ফুটবল বিশ্বকাপে খেলার সুযোগ পায়। ফ্রান্সে হওয়া সেই বিশ্বকাপে আত্মপ্রকাশেই গোটা বিশ্বকে চমকে দেয় তারা। তৃতীয় স্থানে শেষ করে দলটা। সেই দলে তারকা ফুটবলার ছিলেন ইগর স্টিমাচ। সে সময়ে ফুটবল দুনিয়া তাঁকে একডাকে চিনতে শুরু করেছিল। সেই ইগর স্টিমাচ এবার দায়িত্ব পেলেন ভারতীয় ফুটবল দলের। ২ বছরের জন্য ভারতীয় পুরুষ ফুটবল দলকে কোচিং করাবেন তিনি।

ভারতীয় দলের কোচের দায়িত্ব স্টিফেন কনস্টানটাইন-এর কাঁধ থেকে ইগর স্টিমাচের কাঁধে গিয়ে পড়ল বলে বুধবার ঘোষণা করে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। এআইএফএফ-এর প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল দাবি করেন ভারতের নীল বাঘদের জন্য ইগর একদম সঠিক বাছাই। এআইএফএফ-এর সাধারণ সম্পাদক কুশল দাসের দাবি, ইগরের কোচিংয়ে ভারতীয় দল বিশালভাবে উপকৃত হবে।

ওমানের একটি দলের কোচ হিসাবে থাকা ইগর আসছেন ভারতে। আগামী ২ বছর এ দেশের ফুটবল তারকাদের কোচিং করাবেন তিনি। ১৯৯৮ সালে ক্রোয়েশিয়া দলের অন্যতম সদস্য হিসাবে থাকার পাশাপাশি তিনি ১৯৮৭ সালে যুগোস্লাভিয়ার অনূর্ধ্ব ১৯ দলের সদস্য হিসাবে অনূর্ধ্ব ২০ বিশ্বকাপ জিতে আসেন। কোচিংয়েও অদ্যাবধি অনেক সাফল্য পেয়েছেন ইগর স্টিমাচ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *