National

সাংবাদিক হত্যার তদন্তে সিট গঠন করল কর্ণাটক সরকার, রিপোর্ট চাইল স্বরাষ্ট্রমন্ত্রক

কন্নড় সাপ্তাহিক ট্যাবলয়েড ‘গৌরী লঙ্কেশ পত্রিকে’-র সম্পাদক বিশিষ্ট সাংবাদিক গৌরী লঙ্কেশের খুনের ঘটনায় এক আইজিপি-র নেতৃত্বে সিট গঠন করে তদন্তের নির্দেশ দিল কর্ণাটকের সিদ্দারামাইয়া সরকার। বছর ৫৫-র গৌরী লঙ্কেশের মৃত্যুতে শোকাহত মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সাংবাদিক বৈঠকে দাবি করেন পুরো বিষয়টাই পূর্বপরিকল্পিত। এই ঘটনায় গৌরী লঙ্কেশের পরিবারের লোকজন সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। সেকথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী সাফ জানান এই ঘটনার সিবিআই তদন্তে তাঁর দিক থেকে কোনও আপত্তি নেই। যদি গৌরী লঙ্কেশের পরিবার চায় তবে যাবতীয় তদন্ত রিপোর্ট তিনি সিবিআইয়ের হাতে তুলে দিতে প্রস্তুত।

এদিকে প্রবীণ সাংবাদিকের হত্যার ঘটনার বিস্তারিত রিপোর্ট কর্ণাটক সরকারের কাছে চেয়ে পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। গত মঙ্গলবার সন্ধেয় পশ্চিম বেঙ্গালুরুতে গৌরী লঙ্কেশকে তাঁর বাড়ির সামনেই প্রকাশ্যে গুলি করে হত্যা করে ৩ বাইক আরোহী। তিনি যখন তাঁর গাড়ি পার্ক করে বাড়িতে ঢুকতে যাচ্ছিলেন তখনই তাঁর ওপর আক্রমণ হয়। মোট ৭টি গুলি করা হয়। গুলি করতে উদ্যত আততায়ীদের দেখে ছুটে বাড়িতে ঢোকার চেষ্টা করেন গৌরী লঙ্কেশ। ৪টি গুলি দেওয়ালে লাগলেও ৩টি গুলি তাঁর মাথায়, ঘাড়ে ও বুকে লাগে। মৃত্যু হয় গৌরীর।

গেরুয়া শিবিরের কট্টর বিরোধী বলে পরিচিত গৌরী লঙ্কেশের হত্যাকাণ্ডের বিরুদ্ধে সরব গোটা সাংবাদিক মহল। শুধু কর্ণাটক বলেই নয়, গোটা দেশের সাংবাদিক মহলই ঘটনার তীব্র নিন্দা করে সঠিক তদন্তের দাবি করেছে। সঠিক তদন্ত করে লঙ্কেশের পরিবারকে সুবিচার প্রদানের জন্য সিদ্দারামাইয়া সরকারকে অনুরোধ করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুর তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। সোশ্যাল সাইটে লাগাতার গৌরী বিরোধী লেখার জন্য ২ ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button