Lifestyle

মাউন্ট এভারেস্টকেও এই জামা পরানো যায়

কনের জন্য পৃথিবীর দীর্ঘতম পোশাক বানিয়ে তাক লাগিয়ে দিল এক পোশাক নির্মাণকারী সংস্থা। সেই পোশাকের দৈর্ঘ্য এতটাই যে তা দিয়ে এভারেস্টকেও ঢাকা যেতে পারে।

বিয়ের আলো ঝলমলে রাতে নিমন্ত্রিত অতিথিদের কাছে আকর্ষণের একমাত্র কেন্দ্রবিন্দু বিয়ের কনে। তাঁর পোশাকসজ্জাকে তাই করে তুলতে হয় একেবারে মৌলিক ও অনন্য সাধারণ।

বিয়ের কনের জন্য পৃথিবীর দীর্ঘতম পোশাক বানিয়ে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিল ফ্রান্সের একটি পোশাক নির্মাণকারী সংস্থা। সেই পোশাকের দৈর্ঘ্য এতটাই যে তা দিয়ে নাকি মাউন্ট এভারেস্টের চূড়া অবধি ঢাকা যেতে পারে! এমনটাই দাবি ফ্রান্সের কড্রি শহরের পোশাক নির্মাতাদের।

এর আগেও ১২০৩ মিটার লম্বা পোশাক বানানোর রেকর্ড তৈরি করেছিল ডায়নামিক প্রোজেক্ট নামে পোশাক নির্মাণকারী সংস্থাটি। এবারে বিশাল দৈর্ঘ্যের জন্য পোশাকটিকে ট্রেনের সঙ্গের তুলনা করা হচ্ছে।

৮০৯৫ মিটার দীর্ঘ দুধ সাদা রঙের পোশাকটি বানাতে সময় লেগেছে দীর্ঘ ২ মাস। কাপড়ের এক একটা টুকরো জোড়া দিয়ে ১৫ জন শিল্পীর দীর্ঘতম পোশাক বানানোর সেই অক্লান্ত পরিশ্রম অবশ্য বৃথা যায়নি। পৃথিবীর দীর্ঘতম বিবাহের পোশাক হিসেবে এর মধ্যে তা গিনেস বুকে নাম তুলে ফেলেছে।

অবশ্য বিশালাকার সেই পোশাক পরে আদতে বিয়ের মণ্ডপে বসার সাহস দেখাতে পারেননি কোন কনেই। তাই ওই পোশাকের অংশ টুকরো টুকরো করে কেটে তা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে পোশাক নির্মাণকারী সংস্থাটি। বিক্রি থেকে প্রাপ্ত অর্থ বিভিন্ন সমাজসেবামূলক কাজে দান করা হবে জানিয়েছেন সংস্থার প্রধান।

Show More

Leave a Reply

Your email address will not be published.