National

শেষ দফার আগে স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে সরাল কমিশন

সারা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও শেষ দফার নির্বাচন রয়েছে আগামী ১৯ মে। তার আগে বুধবার রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে তাঁর পদ থেকে সরাল নির্বাচন কমিশন। অত্রি ভট্টাচার্য গত ১৩ মে রাজ্যের চিফ ইলেকটোরাল অফিসার-কে একটি চিঠি লেখেন। যা দেখে কমিশনের মনে হয়েছে যে তিনি সুষ্ঠু নির্বাচন পরিচালনার ক্ষেত্রে হস্তক্ষেপ করার চেষ্টা করছেন। ফলে তাঁকে সরানোর সিদ্ধান্ত তাঁরা নিয়েছেন বলে দিল্লিতে নির্বাচন কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়। অত্রি ভট্টাচার্যকে হিল অ্যাফেয়ার্সের সচিব পদ থেকেও সরিয়ে দিয়েছে কমিশন। আপাতত তাঁর কাজ দেখবেন রাজ্যের মুখ্যসচিব বলেও জানিয়ে দেয় কমিশন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

অত্রি ভট্টাচার্যের পাশাপাশি এদিন কলকাতা পুলিশের প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকেও সরিয়ে দিয়েছে কমিশন। কলকাতা পুলিশের কমিশনার পদ থেকে সরানোর পর তাঁকে এডিজি সিআইডি পদে বহাল করা হয়েছিল। বুধবার সেই পদ থেকেও তাঁকে সরাল নির্বাচন কমিশন। তাঁকে সরালে শেষ দফার নির্বাচন আরও সুষ্ঠুভাবে পরিচালন সম্ভব বলে মনে করছে কমিশন। রাজীব কুমারকে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যে শেষ দফার নির্বাচন আগামী ১৯ মে। তার আগে রাজ্যের এই ২ প্রথম সারির প্রশাসনিক কর্তাকে সরানো অবশ্যই তাৎপর্যপূর্ণ। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা-র বিভিন্ন কেন্দ্রে ভোট রয়েছে ১৯ মে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button