National

লোকসভা নির্বাচনের দিনক্ষণ কবে ঘোষণা হবে জানিয়ে দিল নির্বাচন কমিশন

লোকসভা নির্বাচনে অনেক দলই তাদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে। অথচ ভোট কবে সেটাই এখনও পরিস্কার নয়। লোকসভা ভোটের দিনক্ষণ কবে জানানো হবে তা জানাল নির্বাচন কমিশন।

লোকসভা নির্বাচনের দিনক্ষণ কবে জানানো হবে। কোন দিন কখন সেই তালিকা প্রকাশ করা হবে। তা জানিয়ে দিল নির্বাচন কমিশন। তাদের এক্স হ্যান্ডলে লোকসভার দিনক্ষণ কবে প্রকাশ করা হবে, কখন প্রকাশ করা হবে সব জানিয়ে পোস্ট করেছে নির্বাচন কমিশন।

সেই মত নির্বাচন কমিশন আগামী শনিবার অর্থাৎ ১৬ মার্চ লোকসভার পুরো সূচি ঘোষণা করতে চলেছে। বিকেল ৩টের সময় এই সূচি ঘোষণা করা হবে বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। লোকসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশের সঙ্গেই ৪ রাজ্যে বিধানসভা ভোটের সূচিও প্রকাশ করা হবে।

লোকসভা ভোট কবে তা নিয়ে জল্পনা চলছিল। তৃণমূল পশ্চিমবঙ্গে তাদের পুরো প্রার্থী তালিকাই প্রকাশ করে দিয়েছে। এমনকি ভোট প্রচারও কিয়দংশে শুরু হয়ে গেছে।

বিজেপিও দেশজুড়ে তাদের ২ দফার তালিকা প্রকাশ করে দিয়েছে। যাতে পশ্চিমবঙ্গের ২০টি আসনের প্রার্থীদের নামও রয়েছে। অন্যদিকে সিপিএমও পশ্চিমবঙ্গে তাদের প্রার্থী তালিকার প্রথম দফা প্রকাশ করেছে। ১৬ আসনে প্রার্থী ঘোষণা করেছে তারা।


কংগ্রেস এ রাজ্যের কোনও প্রার্থীর নাম ঘোষণা না করলেও তাদের প্রথম দফার প্রার্থী তালিকা সামনে এনেছে। এসবই হচ্ছিল। শুধু এটা জানা যাচ্ছিল না ভোটটা কবে।

এবার সেই দিনক্ষণ প্রকাশ করতে চলেছে নির্বাচন কমিশন। শনিবার বিকেল ৩টেয় দেশবাসীর নজর থাকবে তাঁদের রাজ্যে কবে বা কবে কবে ভোট তা জানার জন্য। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button