Sports

এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেই শেষ ভারতের দৌড়

এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছিলেন ভারতের পুরুষ ও মহিলা ব্যাডমিন্টনের ২ স্তম্ভ কিদাম্বি শ্রীকান্ত ও পিভি সিন্ধু। কিন্তু ভারতের আশা শেষ হয়ে যায়নি। সেমিফাইনালের টিকিট পাকা করেন সাইনা নেহওয়াল ও এইচএস প্রণয়। কিন্তু শনিবার সেমিফাইনালের লড়াইয়ে পুরুষ ও মহিলা ২ বিভাগেই হতাশ করল ভারত।

সেমিফাইনালে সাইনা নেহওয়াল মুখোমুখি হন চাইনিজ তাইপের তাই জু ইং-এর। ক্রমতালিকায় তাই জু এখন বিশ্বের ২ নম্বর খেলোয়াড়। এই প্রতিযোগিতায় গতবারের চ্যাম্পিয়নও তিনি। ফলে লড়াইটা সাইনার জন্য সহজ ছিলনা। প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় ২ জনের। অবশেষে ২৫-২৭ ব্যবধানে হারতে হয় সাইনাকে। তবে প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচে অতটা লড়াই দিতে পারেননি ভারতীয় শাটলার। ১৮-২১ পয়েন্টে হেরে যান সাইনা। সেইসঙ্গে শেষ হয়ে যায় এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের দৌড়।

একইভাবে সেমিফাইনালে হেরে গেলেন ভারতের এইচএস প্রণয়। প্রণয় মুখোমুখি হয়েছিলেন অলিম্পিক চ্যাম্পিয়ন চিনের চেন লং-এর। বিশ্বের ১০ নম্বর বাছাই প্রণয় কিন্তু চেনের সামনে সেভাবে দাঁড়াতেই পারলেন না। ১৬-২১, ১৮-২১ পয়েন্টে পরপর ২টি ম্যাচ হেরে যান তিনি। বিদায় নেন এই প্রতিযোগিতা থেকে। ফলে এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ভারতের কোনও প্রতিযোগীকে ফাইনালে আর দেখতে পাওয়া গেল না।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button