Lifestyle

সাধারণ খাবারকে আইসক্রিমের চেহারা দিয়ে মন জিতলেন শিল্পপতি

নেহাতই সাধারণ একটি খাবার। দেশের একটি অংশের মানুষের প্রাত্যহিক খাবারও বটে। তাকেই এবার আইসক্রিমের চেহারা দিয়ে চমক দিলেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা।

এক সাধারণ খাবার একভাবে খেতে খেতে মানুষের মনে ও জিভে একটা একঘেয়েমি আসে। সেই একঘেয়েমি থেকে মুক্তি পাওয়ার উপায় হল নতুন ভাবনা।

খাবার একই, তবে একটু অন্য রূপে যদি তা পেশ করা যায় তাহলে তার জুড়ি মেলা ভার হয়। শিল্পপতি আনন্দ মহিন্দ্রা ঠিক সেটাই করলেন।

একটি প্লেটে সাজিয়ে দিলেন কয়েকটি আইসক্রিম। দেখতে আইসক্রিম হলেও আদপে খেতে গেলে কিন্তু ঠকতে হবে। আদৌ সেগুলো আইসক্রিম নয়, ওগুলি ইডলি।

দক্ষিণ ভারতের মানুষজনের প্রায় প্রত্যেকদিনের খাদ্যের মধ্যে পড়ে এই ইডলি। চালের তৈরি এই খাবার সুখাদ্য এবং পুষ্টিকর। তবে তা যে খুব সুস্বাদু তা বোধহয় নয়। যদিও দক্ষিণ ভারতের সম্বর ডাল ও নারকেলের চাটনির সঙ্গে বেশ যায় এই খাবার।

আনন্দ মহিন্দ্রা সেই অতিপরিচিত ইডলিকে অন্য রূপে পেশ করেছেন। ইডলিকেই একটি আইসক্রিমের কাঠি দিয়ে আইসক্রিমের মত চেহারা দিয়ে হুবহু আইসক্রিম বানিয়ে ছেড়েছেন।

যে কাঠি ধরে সম্বর বা চাটনিতে ডুবিয়ে খেতে পারবেন মানুষজন। তাঁর এই নতুন ভাবনা পছন্দ হল, না পছন্দ হল না তাও জানাতে বলেন আনন্দ মহিন্দ্রা।

অধিকাংশ মানুষই এই অভিনব ইডলির প্রশংসা করেছেন। কারও মতে নতুন কিছু ভাবনা একটি খাবারের প্রতি আকর্ষণ বদলে দিতে পারে।

কেউ লিখেছেন এটা বাচ্চাদের খুব পছন্দের হবে। সবাই অবশ্য সাধুবাদ জানাননি। কারও মতে আবার এটা অপরাধের মধ্যে পড়ে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button