Sports

সিন্ধুকে হারিয়ে সোনা জিতলেন সাইনা, ভারত শেষ করল ৩ নম্বরে

মহিলা ব্যাডমিন্টনে ভারতকে বিশ্ব দরবারে জায়গা করে দিয়েছেন প্রথমে সাইনা নেহওয়াল। কিন্তু পিভি সিন্ধুর উত্থান কিছুটা যেন ফিকে করে দিয়েছিল ভারতের এই অন্যতম সেরা ক্রীড়া প্রতিভাকে। কিন্তু একজন শাটলার হিসাবে তাঁর যে এখনও অনেক কিছু দেওয়ার বাকি, অনেক লুকিয়ে রাখা আস্তিনের তাস বার করা বাকি তা এদিন কমনওয়েলথের মঞ্চে বুঝিয়ে দিলেন সাইনা। মহিলাদের সিঙ্গলস ফাইনালে পিভি সিন্ধুকে ২১-১৮, ২১-২৩-এ হারিয়ে ফের একবার প্রমাণ দিলেন তিনিই সেরা। জিতে নিলেন সোনা। রুপো পেলেন পিভি। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন সাইনা। বরং লড়াইয়ে টিকে থাকার আপ্রাণ লড়াই চালাচ্ছিলেন সিন্ধু। কিন্তু শেষ হাসি হাসলেন সাইনাই।

সাইনা সোনা জিতলেও পুরুষদের ব্যাডমিন্টন সিঙ্গলসে অনেক আশা জাগিয়েও সোনা হাতছাড়া হল কিদাম্বি শ্রীকান্তের। ফাইনালে হারলেন মালয়েশিয়ার প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে। রুপোতেই সন্তুষ্ট থাকতে হল তাঁকে। একইভাবে সাত্ত্বিক রাঙ্গিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটির ব্যাডমিন্টন ডাবলসে সোনা অধরাই রয়ে গেল। ফাইনালে হেরে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল তাঁদের।

রবিবারই শেষ হল অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে বসা কমনওয়েলথ গেমসের আসর। এবার মেডেল তালিকার তিন নম্বরে শেষ করল ভারত। ভারতের সংগ্রহ ২৬টি সোনা, ২০টি রুপো ও ২০টি ব্রোঞ্জ। সাকুল্যে ৬৬টি পদক পেয়ে তালিকার তিন নম্বরে শেষ করল ভারত। তালিকায় এক নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের সংগ্রহ ৮০টি সোনা, ৫৯টি রুপো ও ৫৯টি ব্রোঞ্জ। মোট ১৯৮টি পদক। ২ নম্বরে রয়েছে ইংল্যান্ড। তাদের সংগ্রহ ৪৫টি সোনা, ৪৫টি রুপো ও ৪৬টি ব্রোঞ্জ। মোট পদক সংগ্রহ ১৩৬টি। পদক তালিকায় জায়গা পেয়েছে ৩৯টি দেশ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button