Friday , April 26 2019
White House
হোয়াইট হাউসের সামনে সিক্রেট সার্ভিসের এজেন্টদের দেখা মিলল ঘটনার পর, ছবি - আইএএনএস

হোয়াইট হাউসের দরজায় গায়ে আগুন, ছড়াল আতঙ্ক

হোয়াইট হাউস। মার্কিন প্রেসিডেন্টের বাসগৃহ। শুক্রবার বিকেলে তখন তিনি হোয়াইট হাউসের মধ্যেই ছিলেন। বাইরে প্রাসাদোপম অট্টালিকার চারাধারে তখন কড়া পাহারা। হোয়াইট হাউসের উত্তর দিকের পাঁচিলের ধার দিয়ে চলে গেছে পেনসিলভানিয়া অ্যাভিনিউ। এখান দিয়ে গাড়িও যাতায়াত করে। মানুষজনও পায়ে হেঁটে গন্তব্যে যান। মার্কিন সিক্রেট সার্ভিস ট্যুইট করে জানিয়েছে, শুক্রবার বিকেলে হুইলচেয়ারের মত দেখতে স্কুটারে এসে এক ব্যক্তি পেনসিলভানিয়া অ্যাভিনিউতে হোয়াইট হাউসের উত্তর দিকে পাঁচিলের ধারে দাঁড়ায়। তারপর আচমকা নিজের পরনে থাকা জ্যাকেটে আগুন ধরিয়ে দেয়। দাউদাউ করে জ্বলতে থাকে ওই ব্যক্তি।

দ্রুত সেখানে ছুটে আসেন নিরাপত্তা কর্মীরা। তাঁরাই প্রথমে আগুন নিভিয়ে ফেলেন। তারপর ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত ওই ব্যক্তি আহত হলেও তাঁর মৃত্যুর সম্ভাবনা নেই। কিন্তু কেন এমন কাজ? এ সম্বন্ধে কোনও আলোকপাত করেনি সিক্রেট সার্ভিস। যদিও এই ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ায়। বিশেষত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তখন হোয়াইট হাউসের মধ্যে ছিলেন। যদিও তাঁর কোনও সমস্যা হয়নি।

এই ঘটনার পরই পেনসিলভানিয়া অ্যাভিনিউ দিয়ে যাবতীয় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় সাধারণ মানুষের হেঁটে যাওয়াও। মার্কিন সুরক্ষাবাহিনী যে কোনও ঝুঁকি নিতে রাজি নয় তা এ থেকেই পরিস্কার। তবে কী এই ঘটনার সঙ্গে কোনও জঙ্গি যোগের আশঙ্কা করছে তারা? এ বিষয়েও কোনও আলোকপাত করেনি সিক্রেট সার্ভিস।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *