Monday , January 22 2018
West Bengal News

মুখ্যমন্ত্রীর বৈঠকে বিমল গুরুংয়ের নির্দেশ অমান্য করে ২ মোর্চা বিধায়ক

পাহাড় সমস্যা সমাধানে পাহাড়ের দলগুলির সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। এবার বৈঠক হল শিলিগুড়িতে রাজ্যের প্রশাসনিক ভবন উত্তরকন্যায়। বৈঠকের শেষে মোর্চা নেতা বিনয় তামাং বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। পরের বৈঠক আগামী ১৬ অক্টোবর। এবার বৈঠক হবে নবান্নে।

এদিন বৈঠকে পাহাড়ে শান্তি ফেরানোই ছিল মুখ্যমন্ত্রীর প্রধান উদ্দেশ্য। বৈঠকে গোর্খাল্যান্ড নিয়ে কোনও আলোচনা হবে না বলেও আগে থেকে জানিয়ে দিয়েছিলেন তিনি। বিমল গুরুং, বিনয় তামাং স্নায়ুযুদ্ধ এখন প্রকাশ্যে। এই বৈঠকে বিমল গুরুং শিবির উপস্থিত থাকবে না বলে আগেই জানিয়েছিলেন বিমল গুরুং। জানিয়েছিলেন, তাঁদের ৩ বিধায়কও উপস্থিত থাকবেন না। কিন্তু সকলকে অবাক করেই এদিন মোর্চার ২ বিধায়ক বৈঠকে যোগ দেন। ছিলেন বিনয় তামাং। পরে বিনয় তামাং বিমল গুরুংকে কটাক্ষ করেই জানান, তিনি বারণ করা সত্ত্বেও ২ বিধায়ক বৈঠকে যোগ দিলেন। তা থেকে যা বোঝার তা বোঝাই যাচ্ছে।

এদিন বৈঠকে ১৭ দফা দাবি সম্বলিত একটি দাবিপত্র বিনয় তামাং মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেন। যেখানে পাহাড়ে রাজনৈতিক প্রতিহিংসা বন্ধ, পাহাড়ের সংবাদমাধ্যমগুলিকে ফের কাজ করতে দেওয়া সহ একগুচ্ছ দাবিদাওয়া ছিল। বৈঠকে উপস্থিত ছিলেন জিএনএলএফ-এর প্রতিনিধিরা। ছিলেন জাপ প্রধান হরকা বাহাদুর ছেত্রী।

অন্যদিকে মুখ্যমন্ত্রী এদিন ফের বন্‌ধ তোলার আর্জি জানান। তিনি জানান, অনেক কিছু আলোচনার মধ্যে দিয়ে মেটা সম্ভব। কিন্তু অবিলম্বে পাহাড়ে শান্তি ফেরা জরুরি। আর তার জন্য দরকার বন্‌ধ প্রত্যাহার।

About News Desk

Check Also

Sadness

স্ত্রীর গায়ে গরম তেল ও জল ঢালল স্বামী, গ্রেফতার অভিযুক্ত

একদিকে মোটা অঙ্কের পণের দাবি। অন্যদিকে টাকা চুরির সন্দেহ। এই নিয়ে দিনের পর দিন শ্বশুরবাড়ির গঞ্জনা সহ্য করে আসছিলেন পূজা খাঁ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *