State

কলেজ খুলতেই কারা সরস্বতী পুজো করবে তাই নিয়ে ধুন্ধুমার

রাজ্যে স্কুল, কলেজ খুলেছে বৃহস্পতিবার। আর কলেজের দরজা খুলতেই ২ দল ছাত্রছাত্রীর মধ্যে লেগে গেল ধুন্ধুমার কাণ্ড। মারামারি বাঁধল ২ পক্ষে।

সবে কলেজের দরজা ফের খুলেছে। ঝিমিয়ে পড়া পঠনপাঠনে গতি আনতে কোমর বাঁধছেন শিক্ষক থেকে ছাত্র সকলেই। এরমধ্যেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন এবার শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পুজো হবে।

বৃহস্পতিবার কলেজ খুলতে প্রায় সব কলেজেই সরস্বতী পুজোর উদ্যোগ শুরু হয়েছে। কিন্তু বেলুড়ের লালবাবা কলেজে আয়োজন শিকেয় তুলে সরস্বতী পুজো কারা করবে তা নিয়ে সকাল থেকেই উত্তেজনা তৈরি হয়।

কলেজেরই ২ পক্ষের মধ্যে প্রথমে ঝগড়া দিয়ে শুরু হয়। তারপর তা হাতাহাতিতে পৌঁছয়। তৃণমূল ছাত্র পরিষদেরই ২টি গোষ্ঠীর মধ্যে এদিন সংঘর্ষ বাঁধে।

কলেজ চত্বরেই হাতাহাতি শুরু হয়। ছাত্রীরাও পিছিয়ে ছিলেননা। বিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়েন তাঁরা। শুরু হয় চুলের মুঠি ধরে মার। কিল, চড়, ঘুষি সবই চলতে থাকে।

এই ঘটনায় বহিরাগতদের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন অনেকে পড়ুয়া। ২ পক্ষই অধ্যক্ষের কাছে সরস্বতী পুজো করার আর্জি নিয়ে হাজির হয়।

অধ্যক্ষের কাছে আর্জি জানিয়ে বেরিয়ে তারা নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এই ঘটনায় কলেজর তরফ থেকে পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়।

একদিন আগেই স্যালারি স্লিপকে কেন্দ্র করে একটি স্কুলে হেডস্যার ও ভূগোল স্যারের হাতাহাতি রাজ্যের মানুষকে হতবাক করে দিয়েছিল। পরদিন সরস্বতী পুজো করা নিয়ে হাতাহাতি হল কলেজের পড়ুয়াদের মধ্যে।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এতদিন কলেজের গণ্ডগোলের খবর সামনে আসেনি। কিন্তু এবার খুলতে প্রথম দিনেই এমন খবর সামনে এসে পড়ল।

Show More

Leave a Reply

Your email address will not be published.