State

উলেন রায়ের মৃত্যু তদন্তে সিআইডি, বিজেপির দিকে আঙুল মুখ্যমন্ত্রীর

সোমবার উত্তরকন্যা অভিযানের সময় বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যুর সিআইডি তদন্তের নির্দেশ দিল প্রশাসন। পুরো ঘটনায় বিজেপির দিকেই আঙুল তুলেছে পুলিশ।

কলকাতা : গত সোমবার শিলিগুড়িতে বিজেপির উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হয়। বিক্ষোভকারীদের রুখতে পুলিশ জলকামান, কাঁদানে গ্যাস ব্যাবহার করে। পরে তাঁদের ওপর লাঠিচার্জও করা হয়।

এই সময় বিজেপি নেতৃত্বের তরফে দাবি করা হয় তাঁদের এক কর্মীর এই অভিযানে মৃত্যু হয়েছে। গুলিতে মৃত্যু হয়েছে তাঁর। বিজেপি দাবি করে পুলিশের ছোঁড়া গুলিতে উলেন রায় নামে ওই বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে।

এদিকে পুলিশ জানায় অভিযান রুখতে একটাও গুলি চালানো হয়নি। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়। এদিন ময়নাতদন্তের রিপোর্টে দেখা যায় ওই ব্যক্তির দেহে যে গুলির ক্ষত রয়েছে তা ছররা গুলি বা শটগানের।

রাজ্য পুলিশের তরফে এরপরেই ট্যুইট করে দাবি করা হয়, ময়নাতদন্তের রিপোর্ট বলছে ওই ব্যক্তির মৃত্যু ছররা গুলিতে হয়েছে আর পুলিশ ছররা গুলি ব্যবহার করে না।

Mamata Banerjee
নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি – আইএএনএস

পুলিশের পাল্টা দাবি, বিক্ষোভকারীদের মধ্যে থেকেই অস্ত্র নিয়েই অশান্তি পাকানোর চেষ্টা হয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টি করতে আগে থেকে পরিকল্পনা করেই এটা করা হয়েছে। এই মৃত্যুর ঘটনায় তদন্তের ভার সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে। এখন সিআইডি বিষয়টি তদন্ত করবে।

এদিকে মঙ্গলবার গাজলডোবা এলাকার বাসিন্দা উলেন রায়ের মৃত্যুর প্রতিবাদে ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দেওয়া হয়। মঙ্গলবার বিজেপির এই উত্তরবঙ্গ বন্‌ধে বিজেপি কর্মীরা অনেক জায়গায় বন্‌ধ সফল করতে রাস্তায় নামেন।

এদিন কৃষকদের ডাকে ছিল ভারত বন্‌ধও। তারও প্রভাব উত্তরবঙ্গে আলাদা করে পড়ে। ফলে উত্তরবঙ্গের জনজীবন ব্যাহত হয়। অনেক জায়গায় সরকারি বাস আটকানোর চেষ্টা হয়।

এদিকে রানিগঞ্জের প্রশাসনিক বৈঠক থেকে এদিন নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ছররা গুলি দিয়ে এক ব্যক্তিকে মেরে ফেলে প্রোপাগান্ডা করতে চাইছে বিজেপি।

মুখ্যমন্ত্রীর ইঙ্গিত যে উলেন রায়ের মৃত্যুর দিকেই ছিল তা মেনে নিচ্ছে রাজনৈতিক মহল। সব মিলিয়ে উলেন রায়ের মৃত্যু কিন্তু রাজ্যে রাজনৈতিক পারদ আরও চড়িয়ে দিল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button