State

দক্ষিণে অল্প বৃষ্টিতেই খুশির হাওয়া, ভিজে একসা হচ্ছে উত্তর

দক্ষিণবঙ্গে যা পরিস্থিতি তাতে অস্বস্তি কার্যত চরমে। মঙ্গলবার বিকেলের বৃষ্টি কিছুটা হলেও রেহাই দিয়েছে। তবে হাওয়া অফিস যা জানাচ্ছে তাতে এখনই অস্বস্তি থেকে রেহাই নেই। বর্ষার জন্য এখনও ৩-৪ দিনের অপেক্ষা। পশ্চিমাঞ্চলের অবস্থা আরও খারাপ। উত্তর থেকে বয়ে আসা গরম হাওয়ায় সেখানে এখনও তাপপ্রবাহের সম্ভাবনা দেখছেন আবহবিদরা। ফলে মধ্য জুন পার করেও বর্ষার আসার দিন গুনছেন দক্ষিণবঙ্গের মানুষ। কখন আসবে টানা বৃষ্টি, কখন জুড়োবে প্রাণ, এটাই এখন তাঁদের কাছে বড় প্রশ্ন।

দক্ষিণের যখন এমন প্রাণান্তকর পরিস্থিতি, তখন উত্তরবঙ্গের ছবিটা একদম উল্টো। সেখানে ভালই বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি ক্রমশ বাড়ছে। প্রাণান্তকর গরম নেই। তার জায়গায় চারিদিকে এখন বর্ষার আমেজ। বৃষ্টিও হচ্ছে প্রায়ই। উত্তরবঙ্গ জুড়েই আগামী ৪৮ ঘণ্টায় আরও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর ফলে সেখানে বৃষ্টি কিন্তু বেড়েই চলেছে।

প্রতি বছরই বর্ষার সময় উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি দেখা দেয়। সে সম্ভাবনা এখন দুরস্ত। তবে বৃষ্টি নামায় সেখানে মানুষের এখন মনে খুশির হাওয়া। সুন্দর পরিবেশে দিন কাটছে। এবার অবশ্য স্বাভাবিকের চেয়ে সামান্য কম বর্ষার পূর্বাভাস রয়েছে। ফলে অতি বৃষ্টির জেরে যে বন্যা পরিস্থিতি তৈরি হয় তা এবার নাও হতে পারে বলে মনে করছেন উত্তরবঙ্গের মানুষজন। সে অবশ্য পরের কথা। এখন যে বৃষ্টি হচ্ছে তাতে বেজায় খুশি তাঁরা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button