Friday , April 26 2019
Virender Sehwag
ফাইল : বীরেন্দ্র সেহবাগ, ছবি - আইএএনএস

ধোনি নয়, কোহলি নয়, কাকে সেরা ক্যাপ্টেন বাছলেন সেহবাগ

তাঁর মতে সৌরভ গঙ্গোপাধ্যায়ই ভারতের সেরা ক্যাপ্টেন। সৌরভের মধ্যে এমন কিছু লিডারশিপ গুণ রয়েছে যা ভারতীয় দলের খুব কম খেলোয়াড়ের মধ্যেই রয়েছে। সৌরভ একদম নতুন একটা দলকে এমনভাবে পরিচালনা করেন যে সেটি একটি সংঘবদ্ধ দলের মত খেলে। ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির পর ভারতীয় দলকে যদি সব কিছু থেকে বার করে এনে একটা দারুণ দল বানিয়ে থাকেন কেউ তবে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর নেতৃত্বে জয়ে ফেরে ভারতীয় দল। গত রবিবার একটি অনুষ্ঠানে এমনই দাবি করলেন ভারতের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র সেহবাগ। তাঁর মতে, সৌরভই তাঁর চোখে ভারতের সেরা ক্যাপ্টেন।

সেহবাগ সৌরভ বলেই নয়, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির নেতৃত্বেও খেলেছেন। তবে তাঁর মতে, সৌরভই সেরা। তারপর আসে ক্যাপ্টেন হিসাবে ধোনি ও কোহলির নাম। তাঁর মতে, যখন কোনও ক্যাপ্টেন একদম আনকোরা একটা দল পায়। যাদের অভিজ্ঞতার খুবই কম। সেখানে দলের নেতৃত্ব খুব বড় হয়ে দেখা দেয়।

সামনেই বিশ্বকাপ। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ ক্রিকেট শুরু হচ্ছে। সেই প্রতিযোগিতায় মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। সেহবাগের মতে, এই লড়াই একটা যুদ্ধের চেয়ে কিছু অংশে কম নয়। আর ভারতের উচিত সেই যুদ্ধে জেতা।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *