Wednesday , July 24 2019
Donald Trump
ফাইল : ডোনাল্ড ট্রাম্প, ছবি - আইএএনএস

দেশবাসীকে পাকিস্তানে যেতে নিষেধ করল আমেরিকা

বিশ্বের যে কোনও দেশে বেড়াতে যেতেই পারেন। তবে পাকিস্তানে বেড়াতে যাওয়ার হলে ভেবে দেখুন। দেশবাসীকে এমনই এক পরামর্শ দিল মার্কিন প্রশাসন। পাকিস্তানে সন্ত্রাসবাদের রমরমার কথা বলেই দেশবাসীকে এভাবে সতর্ক করেছে তারা। মার্কিন প্রশাসনের তরফে এও বলা হয়েছে যে পাকিস্তানের বেলুচিস্তান, খাইবার পাখতুনখোয়া এবং পাক অধিকৃত কাশ্মীরে বেড়াতে যাওয়া ভয়ংকর।

গত সোমবার রীতিমত বিজ্ঞপ্তি জারি করে মার্কিন প্রশাসনের তরফে সতর্ক করা হয়েছে। অবশ্যই পাকিস্তানের জন্য এটা বড় ধাক্কা। বড় লজ্জাও বটে। কারণ আমেরিকার মত একটি দেশের প্রশাসন তার দেশের মানুষকে পাকিস্তানের বেড়াতে যেতে মানা করছে। এটা পাক প্রশাসনের জন্য অবশ্যই সম্মানের হতে পারেনা।

মার্কিন প্রশাসন লেভেল দিয়ে সেই জায়গা কতটা ভয়ংকর বুঝিয়ে থাকে। সেইমত পাকিস্তানকে লেভেল ৩ পর্যায়ে ফেলা হয়েছে। আর পাকিস্তানের বেলুচিস্তান, খাইবার পাখতুনখোয়া, পাক অধিকৃত কাশ্মীরকে লেভেল ৪-এ ফেলা হয়েছে।

এই সতর্কবার্তার কারণ হিসাবে মার্কিন প্রশাসন জানিয়েছে পাকিস্তানে হামেশা সন্ত্রাসবাদী হামলা হয়। সে বাজার থেকে শপিং মল, পর্যটনকেন্দ্র থেকে স্কুল, হাসপাতাল কোথাও সন্ত্রাসবাদী হানার হাত থেকে রেহাই নেই। মাঝেমধ্যেই পাকিস্তানের এমন সব জায়গায় সন্ত্রাসবাদী হানা হয়। সীমান্তেও উত্তেজনা রয়েছে। ফলে পাকিস্তানে ঘুরতে যাওয়ার আগে যেন ভেবে দেখেন মার্কিনবাসী।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *