Sunday , December 8 2019
A-29
আফগানিস্তানের আকাশে এ-২৯ এয়ারক্রাফট, ছবি - সৌজন্যে - উইকিপিডিয়া

লুকানো ডেরায় বিমানহানা, খতম ২৮

গোপনসূত্রে খবর ছিল সেনাবাহিনীর কাছে। জঙ্গিরা একটা বড়সড় আক্রমণ হানার জন্য তাদের গোপন ডেরায় জড়ো হয়েছে। সে খবর পাওয়ার পরই আকাশপথে সেখানে বিমান হানার সিদ্ধান্ত হয়। উড়ে যায় এ-২৯ এয়ারক্রাফট। যুদ্ধবিমানগুলি একদম টার্গেটে বোমা নিক্ষেপ করে ফেরত আসে। উড়ে যায় তালিবানদের গোপন ডেরা। সেই সঙ্গে নিমেষে খতম হয় ২৮ জঙ্গি।

ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের ফারিয়াব প্রদেশের বিলচিরঘ জেলায়। আগে এই এলাকা অত্যন্ত শান্তিপ্রিয় অঞ্চল হিসাবে পরিচিত ছিল। কিন্তু সেনার তাড়া খেয়ে ক্রমশ এই এলাকায় কোণঠাসা হচ্ছে তালিবান জঙ্গিরা। ফলে এখানে প্রায়শই অশান্তির খবর পাওয়া যাচ্ছে। এখানে জঙ্গিরা জড়ো হয়েছিল সুরক্ষাকর্মীদের ওপর বড়সড় আক্রমণ হানার জন্য। এমনই দাবি করেছে আফগান সেনা।

সেই হামলা চালানোর আগেই বায়ুসেনার হানায় খতম হল ২৮ জঙ্গি। তবে এই ঘটনা নিয়ে তালিবানের তরফে কিছু জানানো হয়নি। আফগানিস্তানের ৩৪টি প্রদেশের মধ্যে ২০টি প্রদেশেই তালিবান জঙ্গিদের প্রভাব রয়েছে। তারা বিভিন্ন সময়ে আক্রমণ হানছে। মৃত্যু হচ্ছে সাধারণ মানুষের, সুরক্ষাকর্মীদের। পাল্টা তালিবান ডেরায় হামলা চালাচ্ছে সেনা। সব মিলিয়ে রক্তক্ষয়ী দিন কাটাচ্ছে আফগানিস্তান। আতঙ্কে কাটছে সাধারণ মানুষের। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *